করোনা ভাইরাসে আক্রান্ত মেসি

ইউরোপে করো’নার যে সুনা’মি লেগেছে তার থেকে কোনোভাবে বাদ যাচ্ছে না নামি-দামি ফুটবল ক্লাবগুলো এবং একইসঙ্গে ফুটবল খেলোয়াড়রাও। এতদিন ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগার রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার খবর শোনা গিয়েছিল যে, এই দুই ক্লাবে হু হু করে বাড়ছে করো’না আ’ক্রা’ন্তের সংখ্যা।

এবার জানা গেলো, ফ্রান্সের রাজধানী প্যারিসেও করোনার ঢেউটা আছড়ে পড়েছে বেশ ভালোভাবেই। যার জেরে প্যারিসের ক্লাব পিএসজি ফুটবলার লিওনেল মেসিও করোনা আক্রান্ত হয়েছেন। পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে, সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসিসহ তাদের মোট ৪জন ফুটবলার করোনা আক্রান্ত। সোমবারই ফ্রেঞ্চ কাপে মেসিদের ম্যাচ ছিল ভেনেস অলিম্পিক ক্লাবের বিপক্ষে।

তার আগে খেলোয়াড়দের নিয়মিত আরটি-পিসিআর টেস্ট করানো হয় পিএসজির পক্ষ থেকে। তাতেই দেখা যায়, মেসিসহ মোট চারজন ফুটবলার করো’না আ’ক্রা’ন্ত। বাকি তিনজন হলেন লেফট ব্যাক হুয়ান বার্নাট, ব্যাকআপ গোলরক্ষক সার্জিও রিকো এবং ১৯ বছর বয়সী মিডফিল্ডার নাথান বিটুমাজালা। চারজনকেই সঙ্গে সঙ্গে আইসোলেশনে পাঠানো হয়েছে এবং যথাযত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

শনিবার রাতেই প্রথম একটি বিবৃতিতে পিএসজি জানিয়েছিলো, তাদের একজন সাপোর্টিং স্টাফের কো’ভিড-১৯ পজিটিভ রিপোর্ট এসেছে। কিন্তু ওই সময় কারো নাম প্রকাশ করা হয়নি। পরে আজ আরও একটি বিবৃবিতে দলের মেডিক্যাল আপডেট জানানো হয়। সেখানেই মেসিসহ চার ফুটবলারের করোনা আক্রান্তের খবর দেয়া হলো।

ক’রোনার নতুন ভ্যারিয়েন্ট ওমি’ক্রন চিহ্নিত হওয়ার পর থেকেই সংক্রমণ বেড়ে চলেছে ইংল্যান্ড, স্পেনসহ পুরো ইউরোপে। ইংল্যান্ডে ডিসেম্বরের শেষ দশকে অনেকগুলো ম্যাচ বাতিল করতে হয় করো’না সং’ক্রম’ণের কারণে। পরবর্তীতে জানা যায়, স্পেনে রিয়াল মাদ্রিদের বেশ কিছু খেলোয়াড় করোনা পজিটিভ।

গত সপ্তাহে জানা গেলো, বার্সেলোনায় একের পর এক করো’না আ’ক্রা’ন্তের ঘটনা ঘটছে। আজ রিপোর্ট হয়েছে, বার্সা ‘বি’ দলের ৯জন করো’নায় আ’ক্রা’ন্ত। ইংল্যান্ড-স্পেন ছাড়িয়ে এবার করোনার ঢেউ ছড়িয়ে পড়লো ফ্রান্সে। যে কারণে মেসিসহ চার ফুটবলার এই ভাইরা’সে আ’ক্রা’ন্ত হলেন।

এদিকে পিএসজির মেডিক্যাল আপডেটে জানানো হয়েছে ইনজুরি আক্রান্ত ফুটবলার, ব্রাজিলিয়ান তারকা নেইমার নিজ দেশেই চিকিৎসা নিচ্ছেন। ৯ জানুয়ারি পর্যন্ত তিনি ব্রাজিল থাকবেন। সেখানে পিএসজির মেডিক্যাল এবং পারফরম্যান্স স্টাফরা তার দেখাশোনা করছেন। তবে অনুশীলনে ফিরতে তার এখনও অন্তত তিন সপ্তাহ বাকি বলে জানানো হয়েছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.