করোনা রোগীর মৃ’তদেহ নদীতে ফেলার ভিডিও ভাইরাল (ভিডিও)

ভারতের উত্তরপ্রদেশের করোনাভাইরাসে আক্রান্ত রোগীর ম’রদেহ নদীতে ছুঁ’ড়ে ফে’লার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এর আগে দেশটিতে গঙ্গা নদীতে লা’শ ফেলে দেওয়া ও তীরে পুঁ’তে ফেলার ঘটনা সামনে এসেছিল।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, করোনা রোগীদের ম’রদে’হ নদীতে না ফেলতে কয়েকটি উত্তরাঞ্চলীয় প্রদেশকে নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। সেজন্য নদীর তীরবর্তী অঞ্চলগুলোতে পুলিশি টহলও রয়েছে। তবে সচেতনতার অভাব ও সৎকারের অর্থের জোগানে ব্যর্থ হয়ে লা’শ নদীতে ফেলতে বাধ্য হচ্ছে মানুষ।

সামাজিক যোগাযোগমাধ্যমে যে ভিডিওটি ছ’ড়িয়েছে তা গত ২৮ মে প্রদেশের বলরামপুর জেলায় ধারণ করা হয়েছিল। ওইদিন দুই ব্যক্তিকে রাপ্তি নদীর সেতু থেকে একটি ম’রদে’হ নদীতে ছুঁ’ড়ে ফে’লতে দেখা যায়। তাদের মধ্যে একজন পিপিই পরা ছিলেন।

বললামপুরের প্রধান মেডিকেল কর্মকর্তা জানান, ম’রদে’হটি করোনা রোগীর ছিল। তার স্বজনরা ম’রদে’হটি নদীতে ফেলে দেয়ার চেষ্টা করে। ম’রদে’হটি তাদের ফেরত দেয়া হয়েছে। এ ঘটনায় তাদের বি’রুদ্ধে মা’মলা করা হয়েছে।

সম্প্রতি উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও বিহারে গ’ঙ্গায় বেশ কিছু মৃ’তদেহ ভে’সে আসতে দেখা যায়। পঁচাগলা দেহ জমা হচ্ছে নদীর পাড়ে। সেগুলো কোভিড রোগীদের দে’হ। শ্ম’শা’নে পোড়ানোর জায়গা না পেয়ে নদীতে মৃ’তদেহ ভাসিয়ে দেন অনেকে।

এর কারণ বহু জায়গায় করোনায় মৃ’তদে’র সৎকা’রের জায়গা পাওয়া যাচ্ছে না, কোথাও আবার জায়গা পেলেও ম’রদে’হ শ্ম’শা’নে নিয়ে যাওয়ার জন্য পর্যাপ্ত লোক নেই। ফলে রাতের অ’ন্ধকারে মৃ’তদে’হ গ’ঙ্গায় ফেলে দেওয়া হচ্ছে ও পুঁ’তে ফে’লা হয়।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.