কী কারণে টিকে রইলেন ডমিঙ্গো, জানালেন জালাল

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর পাকিস্তানের বিপক্ষে ব্যর্থতায় রাসেল ডমিঙ্গোর চেয়ার নড়বড়ে ছিল। গেল বছরের নভেম্বরেই ডমিঙ্গোকে ছাঁটাই করার গুঞ্জন উঠেছিল। নিউজিল্যান্ড সিরিজের পরই তাকে ছেঁটে ফেলা হবে বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু সিরিজটি শেষ হতেই জানা গেল উল্টো খবর।

বৃহস্পতিবার বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, হেড কোচ হিসেবে আপাতত রাসেল ডমিঙ্গোই থাকছেন। এমন সব ব্যর্থতার পরও ডমিঙ্গো কীভাবে টিকে গেলেন সেই ব্যাখ্যাও দিয়েছেন জালাল ইউনুস। বিকল্প কারও নাম বোর্ডের হাতে নেই বলেই ডমিঙ্গোকে তার পদে রেখে দেওয়া হয়েছে বলে জানান ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান।

সাংবাদিকদের তিনি বলেন, ‘আমাদের হাতে এখন হেড কোচ নেই। জেমি সিডন্সকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়ে এসেছি। এই মাসের শেষে বা ফেব্রুয়ারির শুরুতে চলে আসবে। হেড কোচ কিন্তু এখন হাতে নেই। কয়েকদিন আগে সভাপতিও এ কথাই বলেছেন। নিশ্চয়ই আপনাদের সেটা মনে আছে।

সামনে যেহেতু আমাদের হাতে কোনো কোচ নেই এবং হেড কোচকে একটা চুক্তির আওতায় এনেছি, আমরা তাকে নিয়েই কন্টিনিউ করছি। এখন ব্যাক টু ব্যাক খেলা। নিউজিল্যান্ড সিরিজ শেষে বিপিএল এখন, এরপর আফগানিস্তান সিরিজ। এরপর চলে যাবে দক্ষিণ আফ্রিকা। এমন ব্যস্ত সূচির মধ্যে… এখন পর্যন্ত ডমিঙ্গো বহাল আছে।’

তবে কি হেড কোচে কোনো পরিবর্তন আসছে না আর? জবাবে সেই সম্ভাবনা উড়িয়ে দেননি এই শীর্ষস্থানীয় বোর্ড কর্মকর্তা। তিনি বলেন, ‘বিসিবি সভাপতি বলেছেন জানুয়ারিতে পরিবর্তন হতে পারে। নির্বাচকের মতো পদও বোর্ড থেকে সিদ্ধান্ত হয়। এজন্য আমাদের বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষা করতে হবে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.