কোপা আমেরিকার ম্যাচ বাতিলের হুমকি

কোভিড-১৯ পরিস্থিতি আবারো ভয়াবহ রূপ নিলে নিজ শহরে কোপা আমেরিকা ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নিতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন ব্রাজিলের ঐতিহাসিক শহর রিও ডি জেনিরোর মেয়র এডুয়ার্ডো পেস। আগামী ১৩ জুন থেকে ব্রাজিলে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ এই আসর।

কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে সাপ্তাহিক স্বাস্থ্য ব্রিফিংয়ে মেয়র বলেন, ‘কোপা আমেরিকা আয়োজনে আমি বাড়তি কোনো সুবিধা খুঁজে পাচ্ছি না। আমরা এই টুর্নামেন্ট আয়োজনের ব্যপারে আগ্রহ প্রকাশ করিনি।

আপানারা যদি আমার মতামত জানতে চান, তবে আমি একটা কথাই বলব যে এই ধরনের একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য এটা মোটেই সঠিক সময় নয়। কোভিড পরিস্থিতি খারাপ হলে এই শহরে যে কোনে সময় ম্যাচ বাতিল করতে আমি একটু দ্বিধা বোধ করব না।’

মেয়র আরো জানিয়েছেন ব্রাজিলিয়ান লিগ, কোপা লিবার্টাডোরেসের মতো ঘরোয়া ক্লাব ম্যাচগুলো রিওতে রুদ্ধদ্বার স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। এই নিষেধাজ্ঞা ১৪ জুন পর্যন্ত বহাল থাকবে।

কিন্তু তার একদিন আগেই ব্রাসিলিয়ায় কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। পরিস্থিতির অবনতি হলে এই নিষেধাজ্ঞা আরো বাড়তে পারে। পেস জানিয়েছেন টুর্নামেন্ট আয়োজন নিয়ে আয়োজক সংস্থা একবারের জন্য মিউনিসিপ্যাল হেলথ অথরিটির সাথে কোন যোগাযোগ করেনি।

কোপা আমেরিকার আটটি ম্যাচ রিওতে অনুষ্ঠিত হবার কথা রযেছে। এর মধ্যে নিল্টন সান্তোস স্টেডিয়ামে আর্জেন্টিনা বনাম চিলির ম্যাচ দিয়ে রিওতে ১৪ জুন কোপা আমেরিকা শুরু হচ্ছে। এই স্টেডিয়ামে সেমিফাইনালসহ আরো সাতটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল অনুষ্ঠিত হবে শহরের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.