কোহলিদের বিপক্ষে কলকাতার শক্তিশালী একাদশ

আগামী সোমবার ২০ তারিখ আইপিএলের ৩১তম ম্যাচ দিয়ে ২য় অংশের আইপিএলে মাঠে নামতে যাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। ম্যাচে তাদের প্রতিপক্ষ হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই ম্যাচে একাদশে ফিরতে পারেন সাকিব আল হাসান।

আইপিএলের প্রথম অংশে মাত্র ৩ ম্যাচ সুযোগ হয়েছিল সাকিব আল হাসানের। তবে ব্যাট কিংবা বল হাতে জ্বলে উঠতে পারেন নি সাকিব। ৩ ম্যাচে ১২.৬৭ গড়ে তার ব্যাটে রান আসে মাত্র ৩৮, স্ট্রাইকরেট অনেক কম, মাত্র ৯৭.৪৪। অন্যদিকে বল হাতে তোলেন মাত্র ২ উইকেট যেখানে ইকোনমি ৮.১ ও এভারেজ ৪০.৫!

ব্যাটে বলে হতাশ করায় ৩য় ম্যাচ শেষে এই ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচের পরই একাদশে জায়গা হারান তিনি। তবে ৪ ম্যাচে একাদশে জায়গা না পেলেও সেখানে খুব ভালো করতে পারে নি তার দল। মাঝের এই সময়ে দারুন পারফর্মেন্স দেখিয়েছেন সাকিব আল হাসান।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ, অজিদের বিপক্ষে কিংবা কিউইদের বিপক্ষে সিরিজেও দারুন করেছেন তিনি। এর মাঝে অস্ট্রেলিয়া কে ৪-১ ব্যবধানে হারানো সিরিজে হয়েছিল সিরিজ সেরাও। আবার টিটুয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় উঠে এসেছেন ২য় স্থানে, বিশ্বকাপে মালিঙ্গার না থাকায় শীর্ষে আসবেন তিনি সেটা বলাই যায়।

তার এই দুর্দান্তে পারফর্মেন্স তাকে একাদশে জায়গা করে দিবে সেটা অনেকটাই নিশ্চিত ভাবে বলা যায়, যদিও তার লড়াই হবে নারিনের সাথে একাদশে জায়গা পাওয়ার জন্য। ৩ ম্যাচ সাকিব খেলার পর বাকি ৪ ম্যাচ খেলেছিলো নারিন, তবে তেমন সুবিধা করতে পারেন নি তিনিও। তাই এবার জায়গা হারানোর সম্ভবনা তার, তাতে একাদশে ফিরবেন সাকিব।

সাকিব ফিরলে যেমন হতে পারে কলকাতা নাইট রাইডার্সের একাদশ- সুবমান গিল, রাহুল ত্রিপাতি, নিতিশ রানা, ইয়ন মরগান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেট কিপার), আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, সিবম মাভি, বরুন চক্রবর্তী, প্রসীদ কৃষ্ণা ও লোকি ফার্গুসেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.