কোহলির উচিত এখন শচীনকে ফোন দেওয়া

দুই বছর ধরে বিরাট কোহলির ব্যাটে কোনো সেঞ্চুরি নেই! ইনিংসের হিসেবে টানা ৬০ ইনিংস তিনি তিন অংকের দেখা পাননি। বিশ্বের ভয়ংকরতম এই ব্যাটার কিছুতেই ফর্ম খুঁজে পাচ্ছেন না। বারবার অফস্ট্যাম্পের বল তাড়া করতে গিয়ে আউট হয়ে যাচ্ছেন। দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নে ভারতের ঐতিহাসিক জয়ের ম্যাচেও কোহলির ব্যাট কথা বলেনি। টানা ব্যর্থতায় বিরক্ত হয়ে ভারতের কিংবদন্তি ওপেনার সুনিল গাভাস্কার বলেছেন, কোহলির উচিত শচীনকে ফোন করা।

গাভাস্কার বলেছেন, ‘নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য কোহলির উচিত শচীনকে ফোন করা। শুভেচ্ছা বিনিময়ের সঙ্গে সঙ্গে কোহলি জেনে নিতে পারে শচীন ২০০৩/০৪ সিজনে অস্ট্রেলিয়ার বিপক্ষে অফ ফর্ম কাটিয়ে উঠতে কী করেছিল।

সে তো ওই সময় অফ স্ট্যাম্পের বল তাড়া করতে গিয়ে কভারে, উইকেটের পিছনে ক্যাচ তুলে আউট হয়েছিল। ফর্মে ফিরতে সে অফ সাইডে শট খেলাই ছেড়ে দেয়। সিডনিতে সিরিজের চতুর্থ টেস্টের আগে শচীন সিদ্ধান্ত নিয়েছিল, সে আর কাভার ড্রাইভ করবে না।’গাভাস্কার আরও বলেন, ‘ওই ম্যাচে শচীন স্রেফ মিড অফ, স্ট্রেট আর অন সাইডে শট খেলছিল।

এতে সিডনি টেস্টের প্রথম ইনিংসে ২৪১* নটআউট এবং দ্বিতীয় ইনিংসে ৬০* নটআউট। কোহলি কেন এই পরিকল্পনা নিচ্ছে না? কোহলির ব্যাটিংয়ে লক্ষ্য করলে দেখা যাবে, সেরকম কোনো ভুল নেই। যে সময় সে প্রথম ভুলটা করছে, তখনই আউট হয়ে যাচ্ছে। সেঞ্চুরিয়নে দুই ইনিংসেই সে ব্যাটের মিডল দিয়ে খেলছিল। তবে দুবার-ই প্রথম ভুলে আউট হতে যায়। অবশ্য ভাগ্যও এখন কোহলির পাশে নেই।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.