কোহলির মতো অধিনায়ক সরফরাজ!

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক, নিজের দেশকে নেতৃত্ব দিয়েছেন অনেক বছর। আবার বিভিন্ন অধিনায়কের অধীনে খেলেছেন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে। অধিনায়ক হিসেবে একজনকে বিচার করার মতো যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে ফাফ ডু প্লেসিসের।

এবার পাকিস্তান সুপার লিগের স্থগিত হওয়া ৬ষ্ঠ আসরে খেলতে যাচ্ছেন তিনি। তার দলের অধিনায়ক হিসেবে থাকবেন আবার পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। ডু প্লেসিস জানালেন বিরাট কোহলির মতো অধিনায়ক এই সরফরাজ।

এবারের আইপিএলে মহেন্দ্র সিং ধোনির অধীনে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন ডু প্লেসিস। ভারতের বিশ্বকাপ জয়ী এই অধিনায়কের মতো দক্ষতা সম্পূর্ণ না হলেও সরফরাজের প্রশংসা ঝড়লো তার কন্ঠে।

এক সাক্ষাতকারে ডু প্লেসিস বলেন, ‘বেশ আলাদা ধোনি, নিখুঁত এবং সংরক্ষিত, তার বেশিরভাগ কাজ মাঠে স্বভাবতই ঘটে। সরফরাজ বিপরীত প্রায় বিরাটের মতো। সর্বদা খেলোয়াড়দের সাথে, সবসময় বোলারদের সাথে কথা বলে।’

তিনি আরো বলেন, ‘সে তার দলের অধিনায়ক হিসেবে সর্বদা খুব আগ্রহী এবং সে এটি মাঠেও প্রদর্শন করে। সুতরাং, কোন সঠিক এবং ভুল উপায় নেই। এগুলি মাত্র দুটি ভিন্ন শৈলী।’
আগামী ৯ জুন থেকে শুরু হতে যাচ্ছে পিএসএলের স্থগিত হওয়া বাকি অংশ।

ডু প্লেসিস তাই জানালেন পিএসএলে তার দলকে কিংবা অধিনায়ক সরফরাজকে নিজের অভিজ্ঞতা থেকে সহায়তা করতে প্রস্তুত তিনি। এ প্রসঙ্গে ডু প্লেসিস বলেন, ‘সে পাকিস্তানের অধিনায়ক ছিল এবং খেলোয়াড়দের মধ্য থেকে সেরাটা বের করে আনতে পারত।

আমি বিভিন্ন অধিনায়কের অধীনে খেলাধুলা উপভোগ করেছি কেবল তারা কীভাবে তাদের দলকে পরিচালনা তা দেখার জন্য। তিনি আরো যোগ করে বলেন, ‘কারণ আমিও নেতৃত্বের ব্যাপারে বেশ আগ্রহী তাই সে কীভাবে কাজগুলি করছে তা দেখতে সক্ষম হওয়ায় আমার পক্ষে খুব ভালো লাগছে। যদি সে নিতে আমার থেকে সহায়তা নিতে চায় তবে নিতে পারবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.