কোহলি প্রমাণ করলেন, তার হৃদয়টা অনেক বড়

ভারতের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে কোহলি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।নামিবিয়ার বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচ খেলে গতকাল সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত।

দুর্বল দলটির বিপক্ষে ৯ উইকেটের জয় দিয়ে শেষ হয় টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার ভারতের অভিযান। বিশ্বকাপে তিন নম্বরে ব্যাটিং করেছেন সদ্য বিদায়ী ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু গতকালের ম্যাচে তাকে ব্যাট করতে দেখা যায়নি। এর পেছনের কারণটাও বেশ হৃদয়গ্রাহী।

১৩২ রান তাড়া করতে নেমে ৮৬ রানের দারুণ ওপেনিং জুটি গড়েন রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। ৩৭ বলে ৭ চার ২ ছক্কায় ৫৬ রান করা রোহিত আউট হলে দর্শকরা শেষবারের মতো অধিনায়ক কোহলির ব্যাটিং দেখতে উন্মুখ হয়ে ছিলেন।

কিন্তু তাদের সেই আশায় জল ঢেলে ব্যাট হাতে নামতে দেখা যায় সূর্যকুমার যাদবকে। ৩৬ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন রাহুল, ১৯ বলে ২৫ রানে সূর্যকুমার। কিন্তু কোহলি কেন ব্যাটিংয়ে নামলেন না- ম্যাচ শেষে তার মুখেই পাওয়া গেল এর উত্তর।

কোহলি বলেন, ‘সুর্য এই বিশ্বকাপে খুব বেশি গেমটাইম পায়নি। দিনশেষে এটা তো টি-টোয়েন্টি বিশ্বকাপ! আমার মনে হলো, ওর জন্য এটা দারুণ এক স্মৃতি হবে। এর আগে স্রেফ দুটি ইনিংস খেলেছে বিশ্বকাপে। একটি খেলল শুরুতে, ভালো করতে পারেনি।

এরপরই চোটে পড়ে গেল। ফেরার পর আফগানিস্তানের সঙ্গে ব্যাটিংয়ের সুযোগ পেল না। আমি জানি, তরুণ ক্রিকেটার হিসেবে সবাই চায়, বিশ্বকাপ থেকে কোনো সুখস্মৃতি নিয়ে ফিরতে। এটাই ছিল ওকে ব্যাটিংয়ে পাঠানোর কারণ।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.