কোহলি-বাবরকে ছাড়িয়ে গেলেন রিজওয়ান

এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড ভেঙে দিচ্ছেন ভারতীয় এই অধিনায়ক।তাই ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলাবলি করছেন ক্রিকেট ইতিহাসে সেঞ্চুরির সেঞ্চুরি করা কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকেও ছাড়িয়ে যাবেন কোহলি।

তবে ভারতীয় এই তারকা ব্যাটসম্যানকেও ছাড়িয়ে অনন্য উচ্চতায় চলে গেলেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। ২০২১ সালে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে রান সংগ্রহের দিক থেকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ছাড়িয়ে গেলেন রিজওয়ান।

পাকিস্তানের এই তরুণ তারকা ব্যাটসম্যান চলতি বছরে ইতোমধ্যে ১০টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে এক সেঞ্চুরি আর ৫টি ফিফটির সাহায্যে ৫৩০ রান সংগ্রহ করে শীর্ষে রয়েছেন।
রিজওয়ানের মতো সমান ম্যাচ খেলে এক সেঞ্চুরি আর ২টি ফিফটির সাহায্যে ৩৫৪ রান করে দ্বিতীয় পজিশনে আছেন বাবর আজম।

আট ম্যাচে দুই ফিফটিতে তৃতীয় সর্বোচ্চ ৩১৮ রান করেছেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান মার্টিন গাপটিল। পাঁচ ম্যাচে তিন ফিফটিতে ২৩১ রান করে পঞ্চম পজিশনে আছেন বিরাট কোহলি। সমান ম্যাচে দুই ফিফটিতে ১৯৭ রান করে অষ্টম পজিশনে আছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.