কোহলি-বাবরকে বাদ দিয়ে বর্ষসেরা টি-২০ দল ঘোষনা

২০২১ সালে আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় বছরের সেরা টি-টোয়েন্টি দল বাছাই করেছেন ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে। তার সেই একাদশে জায়গা হয়নি কোনো বাংলাদেশি ক্রিকেটারের। যদিও হার্শার একাদশ বাছাইয়ের ভাবনায় বেশ ভালো করেই ছিলেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান।

যদিও মুস্তাফিজ, লকি ফার্গুসন ও আরও কয়েকজন প্রতিদ্বন্দ্বীকে ছাপিয়ে ভারতের জাসপ্রিত বুমরাহই জায়গা পেয়েছেন হার্শার একাদশে। এই একাদশে পেসার হিসেবে আছেন আরও দুজন- দক্ষিণ আফ্রিকার অ্যানরিখ নরকিয়া ও পাকিস্তান শাহীন শাহ আফ্রিদি। অলরাউন্ডার হিসেবে আছেন তিনজন, তাদের দুজন- ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন।

জায়গা পেয়েছেন বিশ্ব মাতানো আফগান স্পিনার রশিদ খান। পাঁচ নম্বরে হার্শা বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে, যার আগে অর্থাৎ চার নম্বরে আছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। ব্যাটিং অর্ডারের শীর্ষ তিনে অবশ্য সবাই ডানহাতি।

তারা হলেন- ইংল্যান্ডের জস বাটলার, পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান এবং বাংলাদেশ সফরসহ বছরের শেষদিকে বিশ্বকাপ জেতা অজি তারকা মিচেল মার্শ। হার্শার এই একাদশে জায়গা হয়নি ভারতের বিরাট কোহলি ও পাকিস্তানের বাবর আজমের।

একনজরে দেখে নিন হার্শার বাছাইকৃত বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ- জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান, মিচেল মার্শ, মঈন আলী, গ্লেন ম্যাক্সওয়েল, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, রশিদ খান, শাহীন শাহ আফ্রিদি, অ্যানরিখ নরকিয়া ও জাসপ্রিত বুমরাহ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.