কোহলি-রোহিত নন, টি-২০ তে গাভাস্কারের সেরা এই ব্যাটসম্যান

টি-২০ ফর্ম্যাট ভীষণ উপভোগ করেন বলে জানিয়েছেন গাভাস্কর। তিনি ‘ক্রিকেট ঈশ্বর’ সচিন রমেশ তেন্ডুলকরের (Sachin Tendulkar) ব্যাটিং আদর্শ। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বপ্রথম ১০ হাজার রানের গন্ডি পেরনো ব্যাটসম্যান তিনি।

সেই কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কর সম্প্রতি জানালেন তাঁর প্রিয় টি-২০ ক্রিকেটার কে, কার ব্যাটিং দেখতে তিনি সবচেয়ে বেশি ভালোবাসেন। ভারতের জার্সি গায়ে ১২৫টি টেস্ট এবং ১০৮টি একদিনের ম্যাচ খেলা গাভাস্কার টি-২০ ক্রিকেট নিয়ে কথা বলতে গিয়ে সম্প্রতি জানিয়েছেন,

তিনি ক্রিকেটের এই ফর্ম্যাটটি ভীষণ উপভোগ করেন। গাভাস্কার বলেন, ‘আমি আমার সময়কার অনেক ক্রিকেটারকে চিনি যাঁরা টি-২০ ফর্ম্যাটটি পছন্দ করেন না। তবে আমি টি-২০ ক্রিকেট খুব ভালোবাসি। আমার ভালোবাসার একমাত্র কারণ হল, এটা তিন ঘণ্টার খেলা এবং খেলা শেষে তুমি একটা ফলাফল নিশ্চিত পাবে।

এর সঙ্গে রোমাঞ্চ তো রয়েছেই। তাই কেউ যখন সুইচ হিট বা রিভার্স সুইপ খেলে আমি তখন আমার চেয়ার ছেড়ে দাঁড়িয়ে পড়ি। কারণ আমি জানি এই শটগুলি অসাধারণ। আর এই শটে ছয় মারার জন্য প্রচুর দক্ষতার প্রয়োজন হয়।’

গাভাস্করের টি-২০ ক্রিকেটের (T-20 cricket) প্রতি এই ভালোবাসার কথা শোনার পর তাঁকে জিজ্ঞেস করা হয় আধুনিক ক্রিকেটে তাঁর সবচেয়ে পছন্দের ব্যাটসম্যান কে। তিনি সঙ্গে সঙ্গে জানান এবি ডি’ভিলিয়ার্স (AB de Villiers)।

গাভাস্কার (Sunil Gavaskar) বলেন, ‘এবি ডি’ভিলিয়ার্স একজন ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান। সব রকমের শট খেলতে পারে ওঁ। ‘লিটল মাস্টার’-এর (Little Master) পছন্দের সেই ক্রিকেটার হলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান এবি ডি’ভিলিয়ার্স (AB de Villiers)।

বিষয়টাকে এত সহজ করে দেয় দেখে মনে হয় যেন নেটে ব্যাট করছে। ওঁ যে বড় শট মারে সেগুলো দেখতে কত সুন্দর লাগে। আর ওই বড় শটগুলো মারার সময়েও ওঁ কিন্তু নিজের কাঁধের ওপর থেকেই ব্যাট চালায়। একদম যথাযথ ক্রিকেটীয় শট যাকে বলে। আমি এই জন্যই ওঁকে ব্যাট করতে দেখতে এত ভালোবাসি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.