খেলতে পারবেন তামিম

আগেই জানা গিয়েছিল, নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলছেন তামিম ইকবাল। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তরফেও অনাপত্তিপত্র (অনুমতি) পেয়েছেন দেশসেরা এই ওপেনার। হাঁটুর ইনজুরিতে ভোগার পর নেপালের এই টুর্নামেন্ট দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন তামিম। এর আগে নিজের ইচ্ছাতেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন তিনি।

এর কারণ হিসেবে তিনি বলেছিলেন, দেশের হয়ে গেল তিনটি সিরিজে খেলা হয়নি। তাই অনুশীলনের ঘাটতি এবং গত সিরিজগুলোতে তার জায়গায় যারা খেলেছেন তাদের সুযোগ দিতেই বিশ্বকাপ না খেলার সিদ্বান্ত। তাই এ সময়টাতে বসে থাকতে চান না তিনি। খেলতে চান ইপিএল।

এদিকে, বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে নিশ্চিত করেছেন তামিমকে অনাপত্তিপত্র দেওয়ার খবরটি। এছাড়া বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীও আশাবাদী, ইপিএল শুরুর আগেই পুরোপুরি ফিট হয়ে যাবেন তামিম।

ইপিএলের এবারের আসরে ভাইরাহাওয়া গ্লাডিয়েটর্সের হয়ে খেলবেন তামিম ইকবাল। আগামী ২৪ সেপ্টেম্বর দেশ ছাড়ার কথা রয়েছে তার। এছাড়া আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত চলবে ইপিএল। এর আগে রোববার (১৯ সেপ্টেম্বর) পুনর্বাসন শেষে আবারও মাঠের অনুশীলনে ফেরেন বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নেটে ব্যাট করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে না থাকা এই ওপেনার।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি না খেলেই দেশে ফিরে আসেন তামিম। খেলেননি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজেও। এই সময় হাঁটুর চোট থেকে পুনর্বাসনের জন্য পুরোপুরি বিশ্রামে ছিলেন তিনি।

তবে পুনর্বাসনের সময়েও নিয়মিত ফিটনেস ট্রেনিং করে গেছেন তিনি। রোববার সকালে মিরপুরের হোম অব ক্রিকেট গ্রাউন্ডে স্কিল ট্রেনিং শুরু করেছেন তামিম। মাঠে ফিরে সেন্টার উইকেটেও নেটে লম্বা সময় কাটান তিনি। সহায়তা নেন কয়েকজন নেট বোলার, বল থ্রোয়ার ও ট্রেনারের। এছাড়া এখন থেকে নিয়মিতই তাকে স্কিল ট্রেনিং করতে দেখা যাবে বলে জানা গেছে।

এর আগে বিশ্বকাপ দলে তামিম না থাকায় প্রতিবাদ করেছে সমর্থকরা। তামিমকে দলে ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে মানববন্ধনে এক তরুণ বলেন, প্রধানমন্ত্রী আপনি তামিমকে ডেকে কথা বলুন, আপনি ডাকলে তামিম দলে ফিরবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.