খেলার অনুমতি পেলেন তামিম, দলও চূড়ান্ত

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে নেই তামিম ইকবাল। বিশ্বকাপ স্কোয়াড থেকে নিজেকে সরিয়ে নিলেও ওই সময়ে ঠিকই ক্রিকেটের সাথেই থাকবেন তামিম। তিনি নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলার অনাপত্তিপত্র পেয়েছেন। গত জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার পরে বিশ্রামে যান তামিম।

হাঁটুর চোট কাটিয়ে উঠতে তামিমের প্রয়োজন ৮ সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়া। সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহেই তিনি আবার খেলার জন্য প্রস্তুত হয়ে যাবেন। তখন বাংলাদেশের আর কোনো ম্যাচ নেই। তাই বিশ্বকাপ প্রস্তুতির জন্য এভারেস্ট প্রিমিয়ার লিগে কিছু ম্যাচ খেলার পরিকল্পনা ছিল তামিমের।

তবে সেসব পরিকল্পনার সাথে এখন বাস্তবের মিল নেই। কারণ বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগেই যে তামিম নিজেকে টুর্নামেন্টটি থেকে সরিয়ে নিয়েছেন। ফলে ইপিএলে পুরোটা সময় খেলার সুযোগও এসেছে তার সামনে। ইপিএল শুরু হবে আগামী ২৫ সেপ্টেম্বর, চলবে ৯ অক্টোবর পর্যন্ত।

ইপিএলে খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে অনাপত্তিপত্রের আবেদন করেছিলেন তামিম। এই বাঁহাতি ব্যাটসম্যানকে অনাপত্তিপত্র ইস্যু করেছে বিসিবি। ফলে নেপালের এই লিগে খেলতে আর কোনো বাঁধা নেই তামিমের। ২৪ সেপ্টেম্বর তামিমের নেপালের উদ্দেশে রওনা দেওয়ার কথা।

এই টুর্নামেন্টে তামিম খেলবেল ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটরসে। দলটির প্রথম ম্যাচ ২৬ সেপ্টেম্বর, পোখারা রাইনোসের বিপক্ষে। ২৭ সেপ্টেম্বর চিতওয়ান টাইগার্স, ২৯ সেপ্টেম্বর বিরাটনগর ওয়ারিয়র্স, ২ অক্টোবর কাঠমান্ডু কিংস ইলেভেন ও ৪ অক্টোবর ললিতপুর প্যাট্রিয়টসের বিপক্ষে খেলবে ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটরস।

এই টুর্নামেন্টে আরও বেশ কয়েকজন তারকা ক্রিকেটার খেলবেন। পাকিস্তানের শহীদ আফ্রিদি, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদসহ নেপালের সন্দ্বীপ লামিচানে আছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.