গাজায় বিমান হা’মলা চালিয়েছে ইসরাইল!

ফিলিস্তিনের গাজায় শুক্রবার সন্ধ্যায় বিমান হা’ম’লা চা’লিয়েছে ই’সরাইল। ইস’রাইলের বেশ কয়েকটি যু’দ্ধবিমান গা’জার কয়েকটি স্থানে ওই বো’মা হা’মলা চালায়। খবর আলজাজিরার। হামাসের ঘাঁটি লক্ষ্য করে ওই হা’ম’লা চালানো হয় বলে দাবি করেছে ই’সরাইল।

ই’হুদিবাদী দেশটি আরও দাবি করেছে, হামাসের রকেট হা’ম’লার প্রতিশোধ নিতে ওই হা’ম’লা চালানো হয়েছে। তাৎক্ষণিকভাবে এতে কোনো হ’তাহ’তের খবর পাওয়া যায়নি। এছাড়া ইস’রাইল দাবি করেছে, গত সপ্তাহে দেশটির কারাগার থেকে পলা’তক ৬ ফিলিস্তিনি ব’ন্দির মধ্যে দুজনকে আ’টক করা হয়েছে। আটক দুই কা’রাগার প’লাতক বন্দির নাম জাকারিয়া জুবেইদি এবং মাহমুদ আল-আরিদা। তারা ইসলামিক জিহাদ গ্রুপের সদস্য।

আরো পড়ুন:কাবুল বিমানবন্দরে যাত্রীবাহী বিমান চলাচল শুরু:মার্কিন বাহিনী আফগানিস্তান ছেড়ে যাওয়ার পর বৃহস্পতিবার থেকে কাবুল বিমানবন্দরে যাত্রীবাহী বিমান চলাচল শুরু হয়েছে। যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের যাত্রীদের নিয়ে এদিন একটি ফ্লাইট কাতারের রাজধানী দোহায় হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অ’বতরণ করে। খবর আলজাজিরার।

কাতার এয়ারওয়েজের ওই চার্টার ফ্লাইট বৃহস্পতিবার ১০০ যাত্রী নিয়ে দোহায় অ’বতরণ করে। শুক্রবার আরেকটি ফ্লাইট কাবুল বিমানবন্দর ছাড়ে। সম্প্রতি কাতার সফরে গিয়ে উদ্ধার কাজে সহায়তা করতে দেশটির প্রতি আহ্বান জানিয়েছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন। এদিকে, কাবুল বিমানবন্দর পুরোদমে চালু করতে তুরস্কের সহায়তা চেয়েছে আরব আমিরাত।

Sharing is caring!