গেইল-ভিলিয়ার্স নয়, রশিদ খানের ছক্কার রাজা অন্য ক্রিকেটার

ছোট দেশের বড় তারকা হিসেবে বেশ পরিচিত রশিদ খান। আফগানিস্তানের এই তারকা লেগ স্পিনার জাতীয় দলে অভিষেকের পর থেকেই দুর্দান্ত পারফরম্যান্স করে বিশ্বের নজর কাড়েন। জাতীয় দলে নিয়মিত খেলার পাশাপাশি ক্রিকেট খেলুড়ে প্রায় সব দেশের জনপ্রিয় টি-টোয়েন্টির ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে নিয়মিত খেলেন রশিদ খান।

সম্প্রতি ইনস্টাগ্রামে আফগান এই তারকা লেগ স্পিনারের কাছে ৫ জন তারকা ক্রিকেটার সম্পর্কে এক কথায় কিছু বলতে বলা হয়। পাঁচজনের সেই তালিকায় ছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, সাবেক তারকা অলরাউন্ডার যুবারজ সিং, দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স ও পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম।

বিশ্বের এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান রিবাট কোহলিকে রাজা বলে আখ্যায়িত করেন রশিদ খান। দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সকে মিস্টার ৩৬০ আফগান সুপারস্টার। যুবরাজ সিংকে ছক্কার রাজা আর পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে খাঁটিমানের ক্রিকেটার বলেন রশিদ খান।

প্রসঙ্গত, ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের তারকা পেসার স্টুয়ার্ড ব্রডকে ছয় বলে ছয়টি ছক্কা হাঁকিয়ে বিশ্ব রেকর্ড গড়েন যুবরাজ সিং। nতবে মহেন্দ্র সিং ধোনির প্রসঙ্গে রশিদ খান জানান, ধোনির জন্য একটি শব্দ যথেষ্ট নয়।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.