ঘরের শত্রু দমনে তালেবানের নতুন কমিশন!

তা’লেবা’নের নামের অপ’ব্যবহার, জনগণের সঙ্গে খারাপ আ’চরণ এবং ন্যা’ক্কার’জনক অতীত হয়েছে- এমন কর্মীদের বহি’ষ্কারের জন্য নতুন একটি কমিশন গঠন করেছে তালেবান। দেশটির একটি স্থানীয় সংবাদ সংস্থা এ খবর জানিয়েছে। বুধবার তা’লেবান আনুষ্ঠানিকভাবে ওই কমিশন গঠনের ঘোষণা দেয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং গোয়েন্দা অধিদপ্তরের প্রতিনিধিদের সমন্বয়ে ‘ফিল্ট্রাশন কমিশন অব ফোর্স’ নামে নতুন ওই কমিশন গঠন করা হয়। এ ব্যাপারে তা’লেবানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সায়েদ খোসতাই জানান, দেশের সব প্রদেশেই এই কমিশন কাজ করবে।

কমিশনের প্রাদেশিক কার্যালয়গুলোর দায়িত্বে থাকবেন প্রাদেশিক গোয়েন্দা প্রধান। সায়েদ খোসতাই অবশ্য কাদের বিরুদ্ধে ওই কমিশন ব্যবস্থা নেবে সে ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি। তবে সরকার ও ইসলামী ব্যবস্থার বিরু’দ্ধাচারণ করলে তাদের বিরু’দ্ধে ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছেন তিনি।

তা’লেবান যো’দ্ধার নাম ভাঙিয়ে জনগণের বাড়িতে ব’ন্দু’কধারীরা প্রবেশ করছে, এমন বেশকিছু ঘটনা সামনে আসার পর তা’লেবান নতুন কমিশন গঠনের ঘোষণা দিল। এর আগে যেসব তা’লেবান যো’দ্ধারা কাবু’লের জনগণ বিশেষ করে নারীদের সঙ্গে আচর’ণের ব্যাপারে যথেষ্ট প্রশিক্ষিত নন, তাদের বিভিন্ন প্রদেশে পাঠিয়ে দেওয়া হবে বলে সংগঠনটির তরফ থেকে জানানো হয়েছিল।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.