চমক দিয়ে আইপিএলের সর্বকালের সেরা একাদশ ঘোষণা করলেন ডি ভিলিয়ার্স

বিশ্বের সবচেয়ে বড়ো ক্রিকেট লীগগুলির মধ্যে একজন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ অর্থাৎ আইপিএলে আমরা বেশ কিছু সুপারস্টার ক্রিকেটারদের খেলতে দেখেছি। কিন্তু এই লীগে যতটা প্রভাব দক্ষিণ আফ্রিকার তারকা এবি ডি ভিলিয়ার্স করেছেন তেমনটা আর কোনো ক্রিকেটার করতে পারেননি। ২০০৮ থেকে এই প্রতিযোগীতা শুরু হয়েছিল র এখনো পর্যন্ত এবি ডেভিলিয়র্সকে দুটি দলের হয়ে খেলতে দেখা গিয়েছে।

এর মধ্যে একটি হলো দিল্লি ডেয়ারডেভিলস আর অন্যটি হলো বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বর্তমানে চলা লকডাউনে ক্রিকেট এক্সপার্ট হর্ষ ভোগলের সঙ্গে কথ বলতে গিয়ে ডেভিলিয়র্স নিজের অলটাইম ফেবারিট আইপিএল একাদশের নির্বাচন করেছেন। আর এই দলের অধিনায়ক হিসেবে তিনি ভারতের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বেছে নিয়েছেন।

এবি ডেভিলিয়র্স আইপিএলে নিজের বন্ধু আর আরসিবির অধিনায়ক বিরাট কোহলিকে তিন নম্বরে রেখেছেন। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক আর দলকে চারবার আইপিএল জেতানো রোহিত শর্মাকে ভারতের প্রাক্তন বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র সেহবাগের সঙ্গে ওপেনিংয়ের দায়িত্ব দিয়েছেন তিনি।

অন্যদিকে এই দলে তিনি নিজেকে বিরাট কোহলির পর চার নম্বরে জায়গা দিয়েছেন। এছাড়াও ইংল্যান্ড দলের নতুন অধিনায়ক এবং অলরাউন্ডার বেন স্টোকসকে ডেভিলিয়র্স অলরাউন্ডার হিসেবে দলে পাঁচ নম্বরে জায়গা দিয়েছেন। ষষ্ঠ নম্বরে সকলের আশানুরূপ এমএস ধোনিকে রাখা হয়েছে অন্যদিকে দলে স্পিন অলরাউন্ডার হিসেবে তিনি রবীন্দ্র জাদেজাকে দলে রেখেছেন।

যদি বোলারদের কথা বলা হয় তো ডেভিলিয়র্স নিজের এই দলে আফগানিস্তানের স্পিনার রশিদ খানকে রেখেছেন। জোরে বোলিং বিভাগে ডেভিলিয়র্স ভুবনেশ্বর কুমার, এবং নিজের স্বদেশীয় কাগিসো রাবাদা আর ভারতের ম্যাচ উইনার বোলার জসপ্রীত বুমরাহকে দলে রেখেছেন। সবচেয়ে অবাক করার বিষয় হলো ডেভিলিয়র্স নিজের এই দলে দক্ষিণ আফ্রিকার দল থেকে মাত্র ২ জনকেই রেখেছেন।

এখানে দেখুন ডেভিলিয়র্সের অলটাইম আইপিএল একাদশ-: বীরেন্দ্র সেহবাগ, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডেভিলিয়র্স, বেন স্টোকস, এমএস ধোনি (অধিনায়ক, উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, কাগিসো রাবাদা, জসপ্রীত বুমরাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *