জামিনে মুক্তি পেলেন হেলেনা জাহাঙ্গীর

পল্লবী থানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মা’মলায় আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান শুনানি শেষে এ আদেশ দেন।

তবে এই মা’মলায় জামিন পেলেও তার বিরুদ্ধে আরও মা’মলা থাকায় এখনই তিনি মুক্তি পাচ্ছেন না। গত কয়েক বছর ধরে আলোচিত-সমালোচিত রাজনীতিবিদ, ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা হেলেনা জাহাঙ্গীর। গত মাসে ‘আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে একটি সংগঠনের পোস্টারকে ঘিরে বিত’র্কি’ত হন।

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য পদ বাতিল করা হয় তার। গত ২৯ জুলাই রাতে গুলশানের বাসা থেকে তাকে আট’ক করে র‍্যাব। তার বাসা থেকে বিদেশি ম’দ, অবৈ’ধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো সরঞ্জাম, বিদেশি মুদ্রা ও হরিণের চামড়া জ’ব্দ করা হয়েছে।

গত ৩ আগস্ট পৃথক চার মা’মলায় আলোচিত হেলেনা জাহাঙ্গীরের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। মিরপুর থানায় প্র’তার’ণা মা’মলা এবং পল্লবী থানার টেলিযোগাযোগ আইনের মা’মলায় চার দিন করে মোট আটদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আর গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মা’মলা এবং মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মা’মলায় তিনদিন করে ছয়দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মা’মলায় গত ৩০ জুলাই হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়েছিল।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.