জাম্পা-স্টার্কদের নিয়ন্ত্রিত বোলিংয়ে অল্প রানে আটকে গেল ইংল্যান্ড

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অ্যাডাম জাম্পা- মিচেল স্টার্কদের দুর্দান্ত বোলিং মাত্র ২৩১ রান করতে সক্ষম হয় স্বাগতিক ইংল্যান্ড। সিরিজের প্রথম ওয়ানডেতে জিতে ইতিমধ্যে ১-০তে এগিয়ে আছে সফরকারী অষ্ট্রেলিয়া। ম্যানচেস্টারে সিরিজে সমতায় ফিরতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ইংলিশ অধিনায়ক মরগান।

কিন্তু শুরুটা ভালো করতে পারেননি দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। দলীয় ২৯ রানের মাথায় দু’জনে ফিরেন প্যাভিলিয়নে। রয় ২১ ও বেয়ারস্টো করেন ০ রান। এরপর দুই অভিজ্ঞ ক্রিকেটার মরগান ও রুট মিলে দলের হাল ধরলেও ৬১ রানের জুটি গড়ে জাম্পার বলে ৩৯ রান করে ফিরেন রুট।

দলীয় ১১৭ রানের মাথায় ৪২ রান করা মরগানও জাম্পার শিকার হয়ে ফিরেন। এদিন বাটলারও (৩) সুবিধা করতে পারেন নি। তবে আগের ম্যাচে শতক হাঁকানো স্যাম বিলিংসের দিকে সবাই তাকিয়ে থাকলেও ৮ রানের বেশি করতে পারেননি তিনি। তবে শেষ দিকে দল যখন ১৪৯ রানে ৮ উইকেট হারিয়ে ধুঁকছিল তখন আদিল রশিদ ও টম কুরান দলকে ৭৬ রানের জুটি গড়ে ২৩১ রানের চ্যালেঞ্জিং রান এনে দেন।

কুরান ৩৭ ও রশিদ করেন ৩৫ রান। অস্ট্রেলিয়ার হয়ে ১০ ওভারে ৩৬ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন জাম্পা ও ৩৮ রান দিয়ে ২ উইকেট নেন স্টার্ক। এছাড়া হ্যাজেলউড, মার্শ ও কামিন্স নেন ১টি উইকেট। সংক্ষিপ্ত স্কোর– ইংল্যান্ড: ২৩১/৯ (৫০), মরগান ৪২, রুট ৩৯, জাম্পা ৩/৩৬, স্টার্ক ২/৩৮।

অস্ট্রেলিয়া একাদশ– ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মার্কাস স্টয়নিস, মার্নাস ল্যাবুশেন, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জস হ্যাজেলউড।
ইংল্যান্ড একাদশ– জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), স্যাম বিলিংস, জস বাটলার (উইকেটরক্ষক), স্যাম কুরান, ক্রিস ওকস, আদিল রশিদ, টম কুরান, জফরা আর্চার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *