জিম্বাবুয়ে সিরিজে বিশ্রামে থাকবে যেসব তারকা ক্রিকেটার

আইসিসি সুপার লিগের তিন ম্যাচ ওয়ানডে সিরিজসহ বাংলাদেশ খেলবে ১টি টেস্ট ও ৩টি টি-২০ ম্যাচ। জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ২৯ জুন ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। ‌

তবে গুঞ্জন উঠেছে জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজে বিশ্রামে থাকতে পারেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। এই তালিকায় থাকতে পারে তামিম ও সাকিবের নাম। খুবই ব্যস্ত সময়ের মধ্য দিয়ে যাচ্ছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। যার শুরুটা গত জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে এবং টেস্ট সিরিজ দিয়ে।

এরপর নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। দেশে ফিরেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে গিয়েছিল টাইগাররা। দেশে ফিরে আবারো শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হয় বাংলাদেশ। তবে এরপর কিছুটা সময় পেল বিশ্রামের সময় নেই টাইগারদের।

বর্তমানে ঢাকা প্রিমিয়ার লিগে খেলছে ক্রিকেটাররা। তবে এটা তো শুরু সামনে আরো অনেক গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে সাকিব-তামিম-মুশফিকদের সামনে। জিম্বাবুয়ে সিরিজের পর দেশের মাটিতে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো বড় দলের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ।

শুধু তাই নয় এর পরে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনা ভাইরাসের এই সময়ে বায়ো বাবলের মধ্যে থেকে ক্রিকেট খেলা অনেকটাই কঠিন। বিগত ছয় মাসের যেটা একটানা করে আসছে ক্রিকেটাররা।

ইনজুরি এবং ক্লান্তির কথা চিন্তা করে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজে বিশ্রামে থাকতে পারেন জাতীয় দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। তাই টানা খেলার ধকল কাটিয়ে উঠতে ঘুরেফিরে সবাইকে ছুটি দেওয়ার চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.