জিম্বাবুয়ের বিপক্ষে পরবর্তী সিরিজ কবে?

টি-টোয়েন্টি বিশ্বকাপে লজ্জাজনক পারফর্ম করে গতকাল দেশে ফিরেছে বাংলাদেশ দল। বিমানবন্দরে সাংবাদিকরা থাকলেও কেউ কথা বলেনি। একরকম মুখ লুকিয়ে ক্রিকেটাররা যে যার মতো চলে গেছে। বিশ্বকাপে দলের যে পারফর্মেন্স, তাতে মুখ লুকানো ছাড়া উপায় কী? তাছাড়া বিসিবির সঙ্গে ক্রিকেটারদের সংঘাত, দেশ-বিদেশ থেকে ভেসে আসা সমালোচনায় ক্রিকেটাররা এখন বিধ্বস্ত।

এর মাঝেও কয়েকজন ক্রিকেটার দুবাইয়ে থেকে গেছেন ছুটি কাটাতে। এমন পরিস্থিতিতে তারা ছুটি কীভাবে কাটাবেন সেটাও গবেষণার বিষয় বটে! ক্রিকেটাররা দেশে ফেরার পর বিসিবির পক্ষ থেকেও কেউ মিডিয়ায় কথা বলেনি। যদিও বিশ্বকাপ চলাকালীন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দলের পারফর্মেন্স নিয়ে যাচ্ছেতাই বলেছেন।

এদিকে কয়দিন পরই সফরে আসছে বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা পাকিস্তান দল। সিরিজ হবে সেই মিরপুরে। যে মিরপুরে খেলে বিশ্বকাপে ভরাডুবি হয়েছে বাংলাদেশ।দেশের ক্রিকেটাঙ্গনে চলছে হাসি-তামাশা। বলা হচ্ছে, জিম্বাবুয়েকে ডেকে আনা হোক। তাহলেই সব ক্রিকেটার ফর্মে ফিরবে।

বাস্তবতা হলো, বাংলাদেশের বন্ধু হিসেবে খ্যাত দুর্বলতম দলটির বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের এখনও অনেক দেরি। আইসিসির এফটিপি অনুযায়ী আগামী জুলাই-আগস্টে বাংলাদেশের জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা। ওই সফরে ২ টেস্ট, ৩ ওয়ানডে আর ৩টি টি-টোয়েন্টি খেলার কথা আছে। তবে, দুর্বল জিম্বাবুয়েকে হারালে তো আর দেশের ক্রিকেট এগোবে না। সেজন্য দরকার ক্রিকেট কাঠামো বদলে ফেলা।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.