জেকে বসেছে শীত, যা জানাল আবহাওয়া অফিস

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারা দেশের বিভিন্ন জেলায় চলমান মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। গতকাল শুক্রবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকায় অস্থায়ীভাবে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে, আর দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিনের শেষের দিকে রাতের তাপমাত্রা কমতে পারে। এ ছাড়া আকাশ আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

গতকাল শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামের রাজারহাটে ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর রংপুরে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, ঢাকায় রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ময়মনসিংহে ১০ দশমিক ০, চট্টগ্রামে ১৫ দশমিক ৭ এবং সিলেটে ১৪ রেকর্ড করা হয়।

এদিকে আবহাওয়া অফিস বলেছে, রংপুরসহ উত্তরাঞ্চলে গত পাঁচ বছরের মধ্যে এটি সর্বনিম্ন তাপমাত্রা। মাঘের কনকনে শীত আর হাওয়ায় কাঁপছে রংপুর অঞ্চল। নদ-নদী ভরা হিমালয়ের পাদদেশে অবস্থিত এই অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ। তাপমাত্রা আরও নেমে যাওয়ার শঙ্কা আছে।এতে বিপাকে পড়েছেন ওইসব অঞ্চলের খেটে খাওয়া মানুষজন।

Sharing is caring!