ঝাপসা করা সেই ছবি নিয়ে যা বললেন ইরফানের স্ত্রী

সামাজিক যোগাযোগমাধ্যমে মুখ ঝাপসা করে স্ত্রীর ছবি দেওয়ায় তুমুল সমালোচিত হয়েছেন ভারতের সাবেক পেসার ইরফান পাঠান। সেই সমালোচনার জবাবে স্বামীর পক্ষ নিয়ে মুখ খুলেছেন ইরফানের স্ত্রী। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় পরিবারের একটি ছবি পোস্ট করেন ইরফান।

সেই ছবিতে দেখা গেছে, মাঠের মধ্যে দাঁড়িয়ে ইরফান। তার কাঁধের ওপরে বসা ছেলে। পাশে স্ত্রী সাফা বেইগ। সাফার মুখের মাস্ক খোলা। হাতে ধরে রয়েছেন মাস্কটি। তবে ছবিতে সাফার মুখের ওপর এডিট করে কৃত্রিমভাবে মাস্ক এঁকে দিয়ে মুখ ঢেকে দেওয়া হয়েছে।

তাই চোখ আর অবয়ব ছাড়া ইরফানের স্ত্রীকে চেনার জো নেই। আর স্ত্রীর মুখখানা এভাবে ঝাপসা করে দেওয়ায় ভারতীয় নেটিজেনদের তীব্র বিষবাক্যে জর্জরিত হন ইরফান পাঠান। তার স্ত্রী নিজের মুখ ঝাপসা করেই ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করেছিলেন বলে জানান ইরফান। তিনি বলেন, ‘আমি ওর সঙ্গী, ওর মাস্টার নই’।

কিন্তু তাতেও সমালোচনা থামেনি। ফলে বাধ্য হয়েই এবার মুখ খুললেন ইরফানের স্ত্রী সাফা বেইগ।সাফা জানালেন, ছবিতে মুখ ঝাপসা করে দেওয়ার কাজটি তিনি নিজের ইচ্ছাতেই করেছেন। ইরফান বা কেউ এর জন্য কোনো চাপ দেননি।

সাফা বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি গোপনীয়তা বজায় রাখতে পছন্দ করি। আমি কখনই আকর্ষণের কেন্দ্রতে থাকতে চাই না।’তবে কেন সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খুলে ছবি পোস্ট করা?এর জবাবও দিয়েছেন সাফা। সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে সাফা বলেন, ‘আমি ওই অ্যাকাউন্টটি আমার ছেলে ইমরানের জন্য খুলেছি।

সেখানে এমন কিছু পোস্ট করি, যা তাকে একসময় স্মৃতিকাতর করবে। যখন সে বড় হবে, তখন এসব পোস্ট, ছবি দেখে সুখস্মৃতিচারণ করতে পারে। ওই অ্যাকাউন্টটি আমিই পরিচালনা করি। সেদিন ওই ছবিটি আমিই নিজের ইচ্ছায় ঝাপসা করে পোস্ট করি।

আমি আবারও পরিষ্কার করছি— কাজটি আমারই, এটা আমারই ব্যক্তিগত ইচ্ছা আর এতে ইরফানের কোনো হাত নেই। আমি কখনই ভাবতে পারিনি যে, এমন নিরীহ গোছের পারিবারিক ছবি অন্যদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াবে। তীব্র কটাক্ষের শিকার হবে।’

উল্লেখ্য, ইসলামের পর্দাপ্রথা যথাযথ মেনে চলেন ইরফান পাঠানের স্ত্রী সাফা বেইগ। এর আগেও অবশ্য বহুবার সোশ্যাল মিডিয়াতে পাঠানের স্ত্রীকে দেখা গেছে। প্রতিবারই হিজাব পরে তিনি প্রকাশ্যে এসেছেন। যে কারণে তার মুখমণ্ডল স্পষ্ট হয়নি কখনও।

আর প্রতিবারই তাকে ও তার স্বামী ইরফানকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল। এবারের ছবিতে যেহেতু হিজাব ছিল না, তাই ছবি পোস্ট করার আগে নিজেই নিজের মুখ অস্পষ্ট করে দিয়েছিলেন সাফা বেইগ।

অন্যবারের মতো এবারও সমালোচনার মুখে পড়েন এ দম্পতি।তবে এবার স্ত্রীকে রানি সম্বোধন করে ইরফান জানান, তার স্ত্রীর ধর্মীয় আবেগে ও ধর্ম পালনে কখনই বাধা হয়ে দাঁড়ান না তিনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.