টসের আগে পাকিস্তান সফর বাতিল করল নিউজিল্যান্ড!

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল শুক্রবার। কিন্তু নিরাপত্তাজনিত কারণে পুরো সিরিজ স্থগিত করে দেশে ফিরে যাচ্ছে কিউইরা। এই বিষয়টি নিশ্চিত করেছে জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ইএসপিএন ক্রিকইনফো।

এদিকে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে বলেছে, ‘পাকিস্তানে থাকা অবস্থান নিউজিল্যান্ডের ওপর হু’মকি এসেছে এবং নিরাপত্তাজনিত কারণে আমরা সিরিজটি স্থগিত করে দেশে ফিরে যাচ্ছি। আমাদের নিরাপত্তা উপদেষ্টা জানিয়েছে ব্ল্যাক ক্যাপসরা এই সিরিজটি আর চালিয়ে যাবে না।’

পাকিস্তান ক্রিকেট বোর্ড আরেকটি বিবৃতিতে জানিয়েছেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেট আমাদের অবগত করেছে তাদের হুমকি দেয়া হচ্ছে এবং তারা সিরিজটি স্থগিত করে দেশে ফিরতে চাচ্ছে। নিরাপত্তা পরিদর্শকরা এবং নিউজিল্যান্ড আমাদের নিরাপত্তা প্রটোকল নিয়ে সন্তুষ্ট ছিল। এ কারণেই তারা এখানে এসেছিল।’

এর আগে এ কারণেই নির্ধারিত সময়ে টস অনুষ্ঠিত হতে পারেনি। এর ফলে দুই দলের ক্রিকেটারদেরই হোটেল রুমে অবস্থান করতে বলেছিল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। যদিও এই সিরিজে ২০ শতাংশ দর্শক মাঠে প্রবেশের অনুমতি দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

করোনার বৈশ্বিক সংক্রমণের পর এবারই প্রথম মাঠে বসে খেলা দেখার সুযোগ ছিল পাকিস্তানের দর্শকদের। সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছিল ১৯ ও ২১ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই হওয়ার কথা ছিল রাওয়ালপিন্ডিতে। ওয়ানডে সিরিজের পর লাহোরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাঁচ ম্যাচ সিরিজের টি-২০ ম্যাচ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.