টস জিতে ব্যাট করতে নেমে বিপদে ইংল্যান্ড

প্রথম ওয়ানডেতে স্যাম বিলিংসের সেঞ্চুরির সত্ত্বেও অস্ট্রেলিয়ার কাছে হার মানতে বাধ্য হয়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে তাই বেশ সতর্ক ইংলিশরা। যে কারণে টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান। কিন্তু টস জিতে ব্যাট করতে নামার পর দারুণ বিপদে পড়ে গেছে ইংলিশরা।

টস জিতে ব্যাট করতে নামার পর থেকেই অসি পেসারদের দারুণ গতির মুখোমুখি হলো ইংলিশরা। এ রিপোর্ট লেখার সময় ২৪.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ইংলিশদের সংগ্রহ দাঁড়িয়েছে ৯৯ রান। ৩ রান নিয়ে জোস বাটলার এবং ৩৫ রান নিয়ে ব্যাট করছেন অধিনায়ক ইয়ন মরগ্যান।

জেসন রয় আর জনি বেয়ারেস্ট ইনিংসের সূচনা করেন। কিন্তু ৫ ওভার পর্যন্ত ব্যাট করে রানের খাতাই খুলতে পারেননি বেয়ারেস্ট। ৭ বল মোকাবেলা করে মিচেল স্টার্কের বলে ক্যাচ তুলে দেন অ্যালেক্স ক্যারের হাতে। জেসন রয়ের দুর্ভাগ্য। তিনি কিছুটা স্বাচ্ছন্দ্যে ব্যাট করার চেষ্টা করছিলেন। কিন্তু ২২ বলে ২১ রান করে তিনি শিকার হলেন রানআউটের। মার্কাস স্টোইনিজের হাতে রানআউট হন তিনি।

প্রথম ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছিল ইংল্যান্ড। ব্যাট করতে নেমে ম্যাক্সওয়েলের ৭৭ এবং মিচেল মার্শের ৭৩ রানের ওপর ভর করে ২৯৪ রানের বড় সংগ্রহ গড়ে তোলে অসিরা। জবাবে ইংল্যান্ড স্যাম বিলিংসের সেঞ্চুরির পরও থেমে যায় ২৭৫ রানে। বিলিংস করেছিলেন ১১৮ রান। জনি বেয়ারেস্ট করেছিলেন ৮৪ রান। এই দু’জনছাড়া মূলতঃ আর কেউ দাঁড়াতে পারেননি। শেষ পর্যন্ত ইংল্যান্ড হেরেছিল ১৯ রানে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*