টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ!

টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বশেষ আসরে ফাইনাল খেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০১৬ ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবীয়রা শুধু ফাইনালই খেলেনি, শেষ ওভারের নাটকীয়তায় ইংল্যান্ডকে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে তুলেছিল তাঁরা। এদিকে এবারের আয়োজক ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছিল ২০১৪ সালে।

প্রথম ও শেষবারের মতো টি-টোয়েন্টির শিরোপা ঘরে তুলেছিল ২০০৭ সালে। এবারের বিশ্বকাপের দুই ফাইনালিস্ট হিসেবে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতকে দেখছেন দীনেশ কার্তিক। তবে ভারতের এই উইকেটরক্ষকের চাওয়া ওয়েস্ট ইন্ডিজ এবার শিরোপা জিতুক। এদিকে বিশ্বকাপের ভিন্ন দুই গ্রুপে খেলবে তাঁরা।

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১৭ অক্টোবর থেকে ওমান ও আরব আমিরাতের মাটিতে বসছে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে বিশ্বসেরা হওয়ার লড়াই। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে কার্তিকের প্রথম পছন্দের দল ভারত।এদিকে ফাইনালে ভারতের পাশপাশি ওয়েস্ট ইন্ডিজকে চান এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তার মতে, ক্যারিবিয়ানদের সবচেয়ে পছন্দের ফরম্যাট এটি এবং তাঁদের খেলার ধরন কার্তিকের খুবই পছন্দের।

যে কারণে এই আসরের ফাইনালে ভারত, ওয়েস্ট ইন্ডিজ লড়াই দেখতে মুখিয়ে আছেন তিনি। এ প্রসঙ্গে কার্তিক বলেন, ‘আমি ভারত ও ওয়েস্ট ইন্ডিজকে ফাইনালে দেখতে চাই। ভারতের পর আমার দ্বিতীয় পছন্দ অবশ্যই ওয়েস্ট ইন্ডিজ এবং সেটা তাদের ক্রিকেট খেলার ধরনের জন্য।’

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে ক্যারিবিয়ানদের পারফরম্যান্সে মুগ্ধ কার্তিক। তিনি মনে করেন কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেলদের পছন্দের ফরম্যাট টি-টোয়েন্টি। আর এটাই তাদের সাফল্যের মূল রহস্য। এবারের আসরের ফাইনালে ক্যারিবিয়ানদের দেখলে খুশি হবেন কার্তিক।

তিনি বলেন, ‘আমি মনে করি তারা টি-টোয়েন্টি খুব পছন্দ করে এবং সেই কারণেই তারা সেরাটা দিতে পারে। আমি তাদেরকে ফাইনালে দেখলে খুশি হব। আমি চাই তারা বিশ্বকাপ জিতুক যদিও এটা নির্ভর করছে ফাইনালে তাদের প্রতিপক্ষ কারা থাকবে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.