টি-২০’তে আর কখনও কিপিং করবেন না মুশফিক

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে মুশফিকুর রহিম কিপিং করার কথা থাকলেও এদিন ‍উইকেটের পেছনে দেখা গেছে নুরুল হাসান সোহানকে। ম্যাচের শুরুরতে এর কারণ জানা না গেলেও ম্যাচ শেষে রাসেল ডমিঙ্গো বিষয়টি খোলাসা করেছেন।

বাংলাদেশের প্রধান কোচ ডমিঙ্গো জানিয়েছেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুশফিক আর কখনও কিপিং করবেন না। তাতে বাংলাদেশের পরবর্তীতে টি-টোয়েন্টিগুলোতে শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবেই খেলবেন মুশফিক। বেশ কিছুদিন ধরেই ‍মুশফিকের উইকেট কিপিং আলোচনা চলছে।

ম্যাচের গুরুত্বপূর্ণ সময় ক্যাচ মিস এবং স্টাম্পিং মিস করে দলকে বেশ কয়েকবারই বিপাকে ফেলেছেন। যা নিয়ে তাঁকে সমালোচনায় পড়তে হয়েছে। বছর দুয়েক আগে থেকেই টেস্টে কিপিং ছেড়েছেন মুশফিক। তাঁর বদলি হিসেবে নিয়মিত উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছেন লিটন দাস।

টেস্টে ছাড়লেও ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নিয়মিত উইকেট কিপিং করছিলেন মুশফিক। টেস্টের পর এবারও টি-টোয়েন্টিতেও গ্লাভস ছাড়তে হলো বাংলাদেশের অন্যতম সফল এই উইকেটরক্ষককে। যদিও ওয়ানেডতে নিয়মিতই উইকেটের পেছনে দেখা যাবে মুশফিককে। বাংলাদেশের এই উইকেটরক্ষক এখন পর্যন্ত ৮৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে মাত্র সাতটিতে কিপিং করেননি তিনি।

Sharing is caring!