টি ২০ সিরিজ খেলতে বাংলাদেশ আসছে নিউজিল্যান্ড, দেখেনিন সূচী

অবশেষে চূড়ান্ত হলো নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের ৫টি টি-২০ ম্যাচের সিরিজের সূচি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে এই দুই দলের বিপক্ষে সিরিজের সূচি ঘোষণা করা হয়েছে।চলতি বছরের শুরু থেকেই ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট দল।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে টাইগাররা পাড়ি জমিয়েছিল শ্রীলঙ্কায়। সেখানে সাদা পোশাকের সিরিজ শেষ করে আবার ঘরের মাঠে লঙ্কানদের আতিথেয়তা দিচ্ছে টাইগাররা। তবে লঙ্কনানদের বিপক্ষে সিরিজ শেষ করেও বসে থাকার দম নেই। কেননা এরপর শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ।

চলতি বছরের জুন মাসে অনুষ্ঠিত হবার কথা ছিল এশিয়া কাপের। তবে তা স্থগিত হয়ে যাওয়ায় এই ফাঁকা সময়টাতে আয়োজন করা হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। আসন্ন টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে ওয়ানডে ফরম্যাটের বদলে টি-২০ ফরম্যাটেই আয়োজন করা হচ্ছে এই টুর্নামেন্ট। এদিকে ডিপিএল শেষে টাইগারদের পাড়ি জমানোর কথা রয়েছে জিম্বাবুয়েতে।

সেই সিরিজের সূচিও ইতোমধ্যেই চূড়ান্ত হয়েছে। জিম্বাবুয়ে থেকে ফিরে ঘরের। মাঠে অস্ট্রেলিয়াকে আতিথেয়তা দিবে বাংলাদেশ দলে এমনটাই জানিয়েছেন বিসিবির অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান। সাংবাদিকদের সাথে আলাপকালে আকরাম খান জানান অজিদের বিপক্ষে ৫ ম্যাচের একটি টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ দল।

আকরাম খানের ভাষ্য,“অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের তিনটি ম্যাচ ছিল, সেটা বাড়িয়ে পাঁচটি করতে চেয়েছি এবং ওরাও রাজি হয়েছে। ম্যাচগুলো হবে ৮ থেকে ৯ দিনের মধ্যেই। যত ভালোভাবে প্রস্তুতি নেওয়া যায়, সেই চেষ্টাই করছি।’’ নিউজিল্যান্ডের বিপক্ষেও বংলাদেশ দলের তিন ম্যাচের একটি টি-২০ সিরিজ খেলার কথা ছিল। তবে আলোচনা সাপেক্ষে সেই সিরিজে ম্যাচের সংখ্যা বাড়ানো হয়েছে আরও দুইটি।

আকরাম খান জানিয়েছেন সবকিছু ঠিক থাকলে ১৮ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যেই নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ অনুষ্ঠিত হবে। এছাড়া ৬ থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যেই অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ। গুঞ্জন রয়েছে আসন্ন টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হতে পারে দুবাইয়ে। তবে বিশ্বকাপ ভারত কিংবা দুবাই যেখানেই হোক না কেন

ক্রিকেটারদের প্রস্তুত রাখছে বিসিবি এমনটাই জানিয়েছেন আকরাম খান। তার ভাষ্য, “বিশ্বকাপ ভারতে হবে কি না তা তাদের ওপর নির্ভর করছে। ভারতে না হলে দুবাইতে হতে পারে। আমরা এসব না ভেবে প্রস্তুতি যেভাবে নেওয়ার, সেভাবে নিচ্ছি।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.