টেস্ট খেলার জন্য ‘ক্ষুধার্ত’ হয়ে আছেন সাকিব !

টেস্ট খেলার জন্য ‘ক্ষুধার্ত’ হয়ে আছেন সাকিব
DHAKA, BANGLADESH - OCTOBER 29: Shakib Al Hasan bowls during the second day of the second test match between Bangladesh and England at Shere Bangla National Stadium on October 29, 2016 in Dhaka, Bangladesh. (Photo by Philip Brown/Popperfoto via Getty Images)

নানা বিতর্কের অবসান ঘটিয়ে বিরতির পর টেস্টে ফেরা সাকিব আল হাসান লঙ্গার ভার্শনে খেলতে মুখিয়ে আছেন বলে জানিয়েছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। জিম্বাবুয়ে একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ঝলক দেখানো সাকিবকে নিয়ে আশাবাদও ব্যক্ত করেছেন ডমিঙ্গো।

দেশের ক্রিকেটে প্রায়ই গুঞ্জন শোনা যায়- টেস্ট খেলতে চান না সাকিব। আইপিএলের জন্য শ্রীলঙ্কায় দুই টেস্টের সফর থেকে নাম প্রত্যাহার করে সেই বিতর্ককে উসকে দিয়েছিলেন। তবে জিম্বাবুয়ের বিপক্ষে সাকিব আছেন তিন ফরম্যাটেই। আর তাতে যেন সাকিবের টেস্টে অনীহার কথিত বিতর্ক অনেকটাই মিলিয়ে গেছে।

Also Read – দলের সেরা তারকাকে পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত প্রধান কোচ ডমিঙ্গো। সাকিব খেলার জন্য মুখিয়ে আছেন বলেও জানান তিনি। ঢাকা প্রিমিয়ার লিগে সাকিব ছন্দে না থাকলেও তার উপস্থিতি চাঙ্গা করেছে জাতীয় দলকে। ডমিঙ্গো বলেন, ‘সাকিব আবারও টেস্ট খেলতে ক্ষুধার্ত হয়ে আছে। বড় খেলোয়াড়দের জন্য এটা (টেস্ট) গুরুত্বপূর্ণ। তাদের এই মনোভাবটা থাকা উচিৎ। তাকে দলে ফিরে পাওয়াটা দারুণ। দলের ভারসাম্য বেড়ে যায়। টপ সিক্সে ব্যাটিং করে, ফ্রন্টলাইন বোলারও। আন্তর্জাতিক প্রতিটি দলই এমন খেলোয়াড় পেতে মুখিয়ে থাকে। সে এই সফরে এনার্জি ও অ্যাটিচিউড বয়ে এনেছে।’

সাকিব ছাড়াও বাকি তিন সিনিয়র ক্রিকেটার আছেন টেস্ট স্কোয়াডে। যদিও মাহমুদউল্লাহ রিয়াদ ২০২০ সালের ফেব্রুয়ারির পর টেস্ট খেলেননি, আর তামিম ইকবাল নতুন করে পড়েছেন চোটে। চোট পাওয়া আরেক সিনিয়র ক্রিকেট মুশফিকুর রহিমকে নিয়ে অবশ্য তেমন শঙ্কা নেই। ডমিঙ্গো বলেন, ‘মুশফিক আত্মবিশ্বাসী যে সে খেলার মতো ফিট হয়ে উঠতে পারবে। তার পুনর্বাসন দারুণ হয়েছে। সবকিছু ঠিক পথেই আছে। তার খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী। তামিম এখনও শতভাগ নিশ্চিত নয়। তাকে নিয়ে সংশয় আছে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.