ট্রেনে ডাকাতি, নি’হত ২

ঢাকা থেকে জামালপুরগামী দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনে ডা’কাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাত দলের হা’ম’লায় দুই জনের মৃ’ত্যু হয়েছে। আহত হয়েছেন আরও একজন। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা থেকে দেওয়ানগঞ্জ যাওয়ার সময় রাতে এ ঘটনা ঘটে।

রেল পুলিশের জামালপুর থা’নার (জিআরপি) এসআই সোহেল রানা জানান, ঘটনা স্থল থেকে আ’হ’ত ৩ জনকে উদ্ধার করে জামালপুর সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক ২ জনকে মৃ’ত ঘোষণা করেন। আ’হ’ত এক ব্যক্তি চিকিৎসাধীন রয়েছেন। তবে তাৎক্ষণিক হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

আরো পড়ুন: ১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে দাখিল পরীক্ষা:করো’নায় দেশে মৃ’ত্যুর সংখ্যা উল্লেখযোগ্যহারে কমে এসেছে। করো’নাভাইরা’সে আ’ক্রা’ন্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও জনের ২৪ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ২৭ হাজার ৩৩৭ জন মা’রা গেলেন ভাইরাসটিতে।

নতুন খবর হচ্ছে, চলতি বছরের (২০২১ সালের) দাখিল পরীক্ষা আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হবে। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড বৃহস্পতিবার এ পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে। প্রকাশিত সময়সূচি অনুযায়ী ১৪ নভেম্বর রবিবার কুরআন মাজিদ ও তাজবিদ এবং পদার্থবিজ্ঞানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। মাত্র তিন বিষয়ের সংক্ষিপ্ত এই পরীক্ষা শেষ হবে ২১ নভেম্বর। দেড় ঘণ্টার এই পরীক্ষা শুরু হবে সকাল ১০ টায়।

সময়সূচি প্রকাশের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষার্থীদের অন্তত আধা ঘণ্টা আগে কেন্দ্রে প্রবেশ করতে হবে। মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন বলেন, কভিড মহামারির কারণে মেনে পরীক্ষা নেওয়া হবে। এ জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি বলেন, আগামী ডিসেম্বরে আলিম পরীক্ষা হতে পারে। এই পরীক্ষার সময়সূচি অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.