ডি ভিলিয়ার্সের ব্যাটিং নকল করেন বাবর

ব্যাটিং দক্ষতায় নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। আইসিসির র‌্যাংকিংয়ে আজকাল শীর্ষস্থানেই থাকেন তিনি। সম্প্রতি তিনি জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সের ব্যাটিং শৈলী নকল করেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অফিসিয়াল ইউটিউব চ্যানেলে আপলোড করা সাম্প্রতিক একটি ভিডিওতে বাবর আজম বেশ কিছু প্রশ্নের জবাব দেন। তার ভক্ত-সমর্থকরা তাকে প্রায়ই করে থাকে, এমন কিছু প্রশ্নের জবাব দিয়েছেন। ভক্তদের মধ্যে একটি বড় অংশ তার ব্যক্তিগত জীবন সম্পর্কেও বেশ আগ্রহ দেখান।

তার কাছে করা সবচেয়ে জনপ্রিয় প্রশ্নগুলোর অন্যতম হচ্ছে, বাবর আজম কবে বিয়ে করবেন। উত্তরে তিনি বলেন, আসলে আমি নিজেও এ সম্পর্কে জানি না। আমার বাবা-মা জানেন। তবে এ মুহূর্তে ক্রিকেটেই সব মনোযোগ দিচ্ছি। সুতরাং আমাকে আপাতত এটি উপভোগ করতে দিন।

এক প্রশ্নের জবাবে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে তার আদর্শ উল্লেখ করে বাবর আজম বলেন, আমি প্রথম থেকেই ডি ভিলিয়ার্সকে অনুসরণ করছি এবং তার ব্যাটিং শৈলীও নকল করেছি। তিনি তার সময়ের সেরা খেলোয়াড়দের অন্যতম।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে অনবদ্য পারফরম্যান্সে দলকে সেমিফাইনালে তোলেন বাবর আজম। তার ব্যাটিংয়ের পাশাপাশি চমৎকার ক্যাপ্টেনসিও নজর কেড়েছে সবার। ফলে অপরাজিত থেকে পাকিস্তান দল সেমিফাইনালে উঠেছিল।

এছাড়া ড্রেসিংরুমে সতীর্থদের সাথে তার সম্পর্ক এবং বিশ্বকাপের অন্যান্য দলের সাথে যে সৌহার্দ্য গড়ে উঠেছিল তা সবার হৃদয় জয় করেছে।এ কারণে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারার পরও পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেছিলেন, তোমরা নিজেদের জাত চিনিয়েছ, তোমাদের গর্ব করা উচিত।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.