ঢাকায় খুলে দেওয়া হচ্ছে নিউমার্কেট

ঈদুল ফিতরের আগে ব্যবসা পুনরায় চালু করার জন্য চারটি জীবাণুনাশক টানেল স্থাপন করেছেন নিউমার্কেট মালিক সমিতি। রমজান ও ঈদের কথা বিবেচনা করে সরকার গত ১০ মে থেকে ছয়ঘণ্টার জন্য দোকান ও শপিংমল খোলা রাখার অনুমতি দেওয়ার প্রায় দেড়মাস পর রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীরা পুনরায় ব্যবসা শুরু করেন।

তবে দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় জীবাণুনাশক টানেল স্থাপনসহ নানারকম বিশেষ সাবধানতা অবলম্বন করছেন ব্যবসায়ীরা।

এদিকে, বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যুর মধ্যদিয়ে বুধবার (২০ মে) পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৩৮৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে আরও ১৬১৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আরো পড়ুন: কেউ ঢাকা ছাড়ার চেষ্টা করলে তাকে ঈদ পর্যন্ত রাস্তাতেই রাখা হবে আসন্ন ঈদকে সামনে রেখে লকডাউন ভেঙে কেউ পায়ে হেঁটেও গ্রামের বাড়ি যাওয়ার চেষ্টা করলে তাকে ঈদ পর্যন্ত রাস্তাতেই রাখা হবে এবং কোথাও যেতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মেট্রোপেলিটন পুলিশের কমিশনার শফিকুল ইসলাম।

আজ বুধবার ( ২০ মে) দুপুরে নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকায় কেন্দ্রীয় ইদগাহ ময়দানে জেলা পুলিশ আয়োজিত দুস্থদের ঈদ সামগ্রী বিতরণে এসে তিনি এ হুঁশিয়ারি দেন।

ডিএমপি কমিশনার দেশব্যাপী করোনার ভয়াবহতার কথা উল্লেখ করে এবারের ঈদের আনন্দ থেকে বিরত থাকতে সবার প্রতি আহবান জানান। নিজ নিজ জেলায় অবস্থানসহ ঝুঁকি নিয়ে জেলার বাইরে বহির্গমনের চেষ্টা না করতেও অনুরোধ করেন তিনি।

ডিএমপি কমিশনার জানান, ঢাকা এবং আশপাশের জেলাগুলো থেকে কাউকে অন্য জেলায় যেতে দেয়া হবে না। পাশাপাশি বাইরের কোনো জেলা থেকেও কাউকে ঢাকায় প্রবেশ করতে দেয়া হবে না। এরই মধ্যে সব ধরণের গণপরিবহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *