ঢাকায় টিকটকার অপু গ্রেফতার (ভিডিও)

জনপ্রিয় ভিডিও অ্যাপ টিকটকের বিতর্কিত মুখ ‘অপু ভাই’কে গ্রেফতার করা হয়েছে। সোমবার (৩ জুলাই) সন্ধ্যায় রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে, রোববার উত্তরা পূর্ব থানাধীন ৬ নম্বর সেক্টরের আলাউল এভিনিউ এলাকায় সড়কে এক ব্যক্তিকে মারধর করেন অপু।

এ ঘটনায় ভুক্তভোগী থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় সোমবার সন্ধ্যায় আলাউল এভিনিউ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। অপুকে গ্রেফতারের খবর ছড়িয়ে পড়ার পর সামাজিকমাধ্যম ব্যবহারকারীরা ব্যাপক সন্তুষ্টি প্রকাশ করছে।

উল্লেখ্য, চীনা অ্যাপ টিকটকে নানা ধরণের বিকৃত ভিডিও তৈরি করে ব্যাপক আলোচনায় আসে অপু। সামাজিকমাধ্যমে নতুন ‘গ্যাং কালচার’ তৈরি অভিযোগ রয়েছে অপু ও মামুনসহ একাধিক টিকটকারের বিরুদ্ধে। অপুকে গ্রেফতারের পর এবার মামুনের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানা গেছে।

আরো পড়ুন: সাভারের গ্রামে ছড়িয়ে পড়ছে দূষিত পানি সাভার, ধামরাই ও আশুলিয়া এলাকার তিনটি নদেই বিপদসীমার ওপর দিয়ে বইছে পানি। বন্যার কবলে পড়েছেন ২৮টি ইউনিয়নের লাখ লাখ মানুষ। শিল্পাঞ্চল থেকে দূষিত পানি গ্রাম থেকে গ্রামে ছড়িয়ে পড়ছে।

সাভারের সবচেয়ে উঁচু এলাকা ডেন্ডাবর গ্রাম থেকে গাজিরচট গ্রামের শাখা রাস্তার পানিতে ভরা চিত্রটি দেখে মনে হবে কোনো নদী। যেটি রাস্তা নির্মিত হয় ১৯৮৮ সালের বন্যার পর। এবারের বন্যায় শহর তো বটেই গ্রামের ঘরে ঢুকে পড়েছে শিল্পবর্জ্যে বিষাক্ত পানি। এর মধ্যেই যাতায়াতের একমাত্র মাধ্যম হয়ে দাঁড়িয়েছে ছোট ডিঙি নৌকা।

এদিকে সাভারের বংশী, তুরাগ ও ধলেশ্বরী নদের পানি বেড়ে যাওয়ায় ২৮টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় ভয়ঙ্কর জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। দুর্গন্ধযুক্ত নোংরা পানির কারণে নানা ধরনের রোগ ছড়ানোয় শঙ্কিত স্থানীয়রা। এদিকে এবার ইরি ধান রোপন করা সম্ভব হবে না বলে জানালেন কৃষকরা। সাভারে তিন নদীর আশপাশের এলাকায় প্রায় ৫০ লাখ মানুষের বসবাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *