তামিমের ফিফটি

তামিমের ফিফটি

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলকে দারুণ শুরু এনে দিয়েছেন দুই ওপেনার তামিম ও লিটন। তামিম ফিফটি তুলে নিলেও বিদায় নিয়েছেন লিটন। দুই ছক্কা ও চারটি চারে ৪৬ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন বাংলাদেশের অধিনায়ক। যা তামিমের ক্যারিয়ারের ৫২তম হাফ সেঞ্চুরি।
তামিমের ফিফটি

চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে সতর্ক শুরু করে বাংলাদেশ। প্রথম পাওয়ার প্লেতে কোন উইকেট না হারিয়েই ৫৭ রান সংগ্রহ করে সফরকারীরা। ১১ ম্যাচ পর উদ্বোধনী জুটিতে পঞ্চাশ রানের জুটি গড়ে বাংলাদেশ। এর আগে শেষ ওয়ানডেতে জয়ের জন্য বাংলাদেশকে চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। টস হেরে ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ে ৪৯.৩ ওভারে ২৯৮ রানে অলআউট হয়েছে। মঙ্গলবার (২০ জুলাই) হারারেতে টসে জয়লাভ করেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। তিনি প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

শেষ ওয়ানডেতে ব্যাটিংয়ে নেমে ওপেনার চাকাভার দায়িত্বশীল ব্যাটিংয়ে ভালো শুরু পায় স্বাগতিকরা। অন্যপ্রান্তে উইকেট পড়লেও হাফসেঞ্চুরি তুলে নেন চাকাভা। ব্যক্তিগত ৮৪ রান করে তাসকিন আহমেদের বলে ফিরে যান তিনি। চাকাভার পর দলের হাল ধরেন সিকান্দার রাজা ও বার্ল। এই দু’জনের দাপুটে ব্যাটিংয়ে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বড় পুঁজি পেয়েছে জিম্বাবুয়ে। ষষ্ঠ উইকেটেই রাজা ও বার্ল যোগ করেছেন ১১২ রান।

বাংলাদেশের হয়ে সাইফউদ্দিন এবং মুস্তাফিজ পেয়েছেন ৩টি করে উইকেট। এছাড়া মাহমুদউল্লাহ নিয়েছেন ২টি উইকেট। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ হাতে রেখেই এরইমধ্যে সিরিজ জিতে নিয়েছে সফরকারী বাংলাদেশ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.