তামিমের ৯ রানের আক্ষেপ

রাজশাহীতে প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয়েছে বিসবি নর্থ জোন। মাত্র ৯ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন তানজীদ হাসান তামিম। ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে পাঁচ উইকেট শিকার করেছেন ইরফান হোসাইন। আগের দিনের বিনা উইকেটে ৭১ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিং শুরু করেছিল নর্থ জোন। এদিন বেশিক্ষণ টিকতে পারেননি জুনায়েদ সিদ্দিকি। ৩৭ রান করে এই ওপেনার ফিরলে ভাঙে ৭৯ রানের ওপেনিং জুটি।

এরপর নাইম ইসলাম-মার্শাল আইয়ুবরা দ্রুত ফিরলে দেড়শো পেরোনোর আগেই চার উইকেট হারায় দল। তবে মাহিদুল ইসলাম অঙ্কনকে সঙ্গে নিয়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান তামিম। তবে নার্ভাস নাইন্টিনে কাটা পড়েন এই তরুণ ওপেনার। ৯১ রান করা তামিমকে সাজঘরে ফেরান নাইম হাসান। লোয়ার মিডল অর্ডারে অঙ্কন ৪৮ রান করার পর মোহাম্মদ শরিফুল্লাহর ব্যাট থেকে আসে ৪৯ রান। আর শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ২৩ রান করেন শফিউল ইসলাম।

শেষ পর্যন্ত প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয় নর্থ জোন। আগের দিন কোনো উইকেট না পেলেও এদিন বল হাতে দুর্দান্ত ছিলেন ইস্ট জোনের বোলাররা। বিশেষ করে ইরফান হোসাইন। এদিন তিনি ক্যারিয়ার সেরা বোলিং করেছেন।ডানহাতি এই পেসার ৫৬ রানের বিনিময়ে শিকার করেছেন ৫ উইকেট। নিজের ফার্স্ট ক্লাস ক্যারিয়ারে এবারই প্রথমবারের মতো এক ইনিংসে পাঁচ উইকেট পেলেন তিনি। শেশ দিকে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ১৭ রান তুলেছে ইস্ট জোন।

সংক্ষিপ্ত স্কোর: ইসলামি ব্যাংক ইস্ট জোন (১ম ইনিংস)- ১৬৬/১০, (আশরাফুল ৭০, আফিফ ৩৭; শফিকুল ৫/৩৫, সানজামুল ৩/৪৭), বিসিবি নর্থ জোন (১ম ইনিংস)- ৩১০/১০, (তানজিদ ৯১,শরিফুল্লাহ ৪৯; ইরফান ৫/৫৬), ইসলামি ব্যাংক ইস্ট জোন (২য় ইনিংস)- ১৭/০, (আশরাফুল ১৪*, ইমরুল ১*)

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.