তামিম করলেন ১৮৮, ডেভিড মালান ১৮৮

ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাট হাতে দারুণ শুরু পেয়েছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনার তামিম ইকবাল, বৃষ্টি বিঘ্নিত ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ২২ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।

গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মারা ৫ ছক্কা দিয়েই বর্তমান আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের ১ নম্বর ব্যাটার ইংলিশ ওপেনার ডেভিড মালানকে স্পর্শ করেছেন তামিম ইকবাল। স্বীকৃত টি-টোয়েন্টিতে এখন দুজনেরই ছক্কার সংখ্যা ১৮৮, ম্যাচের সংখ্যার দিকে দিয়ে এগিয়েও তামিম ইকবালই।

টি-টোয়েন্টিতে দ্রুত রান তুলতে ব্যাটারদের সব চেয়ে বড় অস্ত্র হচ্ছে ছক্কা, এই কাজে যে তামিম বেশ পটু সেটা পরিসংখ্যানই বলে দিচ্ছে। ১৮৮ ছক্কা মারতে তামিমের লেগেছে ২১৯ ম্যাচ, একই সংখ্যক ছক্কা মারতে তামিমের চেয়ে ১০ টি ম্যাচ বেশি খেলতে হয়েছে ডেভিড মালানের, তার ম্যাচ সংখ্যা ২২৯।

ছক্কা মার‍তে যে পিঞ্চ হিটার বা ফিনিশার হতে হয় না সেটাও প্রমাণ করে চলেছেন তামিম। বর্তমানে বিধ্বংসী ব্যাটার খ্যাতি পাওয়া হার্দিক পান্ডিয়া, রিশাভ পান্ত, রাইলি রুশো, শ্রেয়াস আয়াররাও ছক্কার সংখ্যার দিক থেকে পিছিয়ে আছে। স্বীকৃত টি-টোয়েন্টিতে রুশোর ছক্কা ১৭৩, শ্রেয়াস আয়ারের ১৬৬, হার্দিক পান্ডিয়ার ১৬০ ও রিশাভ পান্তের ১৫৮ টি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.