তৃতীয় ওভারে সাকিবের জোড়া শিকার, দেখুন লাইভ

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে মাঠে নেমেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এদিন টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান।

নিজের তৃতীয় ওভারে বল করতে এসে প্রথম উইকেটের দেখা পেয়েছেন সাকিব। ২১ বলে ২৫ রান করা রবিউল ইসলামকে ফেরান অভিজ্ঞ এই অলরাউন্ডার। পরের বলে তানভীর ইসলামকেও ফিরিয়েছেন সাকিব। তানভীরকে লেগ বিফোরের ফাঁদে ফেলেছিলেন তিনি। তিন ওভারে ১৪ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

লাইভ দেখুন

আরও পড়ুন: আইপিএলের কারণে পেছাতে পারে সিপিএল আগামী সেপ্টেম্বর-অক্টোবরে স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগএর (আইপিএল) বাকি অংশ আয়োজনের তারিখ নির্ধারণ করে ফেলেছে ভারত।

একই সময়ে মাঠে গড়ানোর কথা রয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগও (সিপিএল)। দুই ফ্রাঞ্চাইজি লিগের সূচির সংঘর্ষ এড়াতে সিপিএলের সূচিতে পরিবর্তন আনার জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছে আবেদন জানিয়েছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

করোনার প্রকোপে এবারের আইপিএলে ২৮টি ম্যাচ আয়োজনের পরই তা স্থগিত করতে বাধ্য হয়। ভারত থেকে সরিয়ে এই টুর্নামেন্টটি আরব আমিরাতে আয়োজনের সিদ্ধান্ত নেয় বিসিসিআই। সময়সূচি হিসেবে ধরা হয় সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফাঁকা সময়কে।

এই সূচি অনেক সূচির সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় বেশ বিপাকে পরে বিসিসিআই। করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি অংশ আয়োজনের জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে সূচি পাল্টাতে অনুরোধও জানিয়েছিল তারা। কিন্তু ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড তাতে সাড়া দেয়নি। ভারতের প্রস্তাবে রাজি হয়নি।

এদিকে ২৮ আগস্ট থেকে শুরু হওয়ার কথা সিপিএল। ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ১৯ সেপ্টেম্বর। সেই টুর্নামেন্ট থেকে আগত তারকাদের আরব আমিরাতে মাঠে নামার আগে তিনদিন আইসোলেশনে থাকতে হবে বলেও জানা যাচ্ছে। ফলে বহু উইন্ডিজ তারকা ক্রিকেটারদের প্রথম কয়েকটা ম্যাচে না পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ডদের মতো ক্যারিবিয়ান তারকারা আইপিএল অন্যতম আকর্ষন। ফলে প্রথম থেকেই তাদের পাওয়া নিশ্চিত করতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে বিসিসিআইয়ের পক্ষ থেকে সিপিএলের সূচিতে সামান্য পরিবর্তন আনার অনুরোধ করা হয়েছে বলেই দাবি পিটিআইয়ের।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা পিটিআইকে জানান, ‘আমরা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এ বিষয়ে আলোচনা করছি। আশা করা হচ্ছে যদি সিপিএল কিছুদিন আগে শেষ করা সম্ভব হয়, তবে ক্রিকেটারদের এক বলয় থেকে দুবাইয়ের আরেক বলয়ে সময়মতো আনা যাবে ও টুর্নামেন্ট শুরুর আগে তাঁদের তিনদিনের আবশ্যক কোয়ারেন্টাইনও সম্পূর্ণ হয়ে যাবে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.