দাপুটে জয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখলেন সাকিবরা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৪৯তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৬ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই জয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছেন ইয়ন মরগান, সাকিব আল হাসানরা। দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে হায়দরাবাদ। একাদশে ফেরা সাকিব শুরুতেই কোণঠাসা করে ফেলেন কেন উইলিয়ামসনদের।

দুর্দান্ত প্রচেষ্টায় উইলিয়ামসনকে রান আউটের পর শিকার করেন অভিষেক শর্মাকে। ৪ ওভার বল করে সাকিব এদিন খরচ করেন মাত্র ২০ রান। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে হায়দরাবাদের সংগ্রহ দাঁড়ায় মাত্র ১১৫ রান। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন আব্দুল সামাদ, ১৮ বলের মোকাবেলায়। ২১ বলে ২৬ রান করেন উইলিয়ামসন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভেঙ্কাটেশ আইয়ার ও রাহুল ত্রিপাঠিকে শুরুতেই হারিয়ে ফেলে কলকাতা। তবে দলকে পথ হারাতে দেননি শুবমান গিল। ৫১ বলে ৫৭ রান করে তিনি গড়ে দেন জয়ের ভিত। তবে জয় নিশ্চিত হওয়ার আগে তাকে ফিরতে হয় সাজঘরে।

৩৩ বলে ২৫ রান করে তাকে অনুসরণ করেন নিতিশ রানাও। তবে দীনেশ কার্তিকের ১২ বলে ১৮ রানের অপরাজিত ইনিংসে কলকাতা জয় পায় ২ বল ও ৬ উইকেট হাতে রেখেই। দারুণ বল করা সাকিব ব্যাট হাতে নামার প্রয়োজন পড়েনি।

সংক্ষিপ্ত স্কোর: টস : সানরাইজার্স হায়দরাবাদ, সানরাইজার্স হায়দরাবাদ : ১১৫/৮ (২০ ওভার), উইলিয়ামসন ২৬, সামাদ ২৫, গার্গ ২১, সাউদি ২৬/২, বরুণ ২৬/২, মাবি ২৯/২, সাকিব ২০/১, কলকাতা নাইট দাইডার্স : ১১৯/৪ (১৯.৪ ওভার), গিল ৫৭, রানা ২৫, কার্তিক ১৮*, হোল্ডার ৩২/২, সিদ্ধার্থ ১৭/১, ফল : কলকাতা নাইট রাইডার্স ৬ উইকেটে জয়ী।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.