দায়িত্ব নিয়েই দল নিয়ে যা বললেন সুজন

যাচ্ছেতাইভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করল বাংলাদেশ। প্রথম রাউন্ডের দুই পুঁচকে দলকে হারানো ছাড়া আর কোনো সাফল্য নেই মাহমুদউল্লাহদের। জয় তো দূরের কথা লড়াই করেও হারেনি টাইগাররা। বিশেষ করে আন্তর্জাতিকের মানদণ্ডে পড়েনি বাংলাদেশ দলের ব্যাটিং ও ফিল্ডিং।

এই ভরাডুবির পর বড় পরিবর্তন আসতে যাচ্ছে দলের কাঠামোয়। তারই অংশ হিসেবে খালেদ মাহমুদ সুজনকে বাংলাদেশ জাতীয় দলের টিম ডিরেক্টর পদে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। বিসিবির মিডিয়া বিভাগের প্রধান জালাল ইউনুস সম্প্রতি বিষয়টি নিশ্চিত করেছেন।

আর দায়িত্ব নিয়েই সুজন জানালেন, এমন বাজে পরিস্থিতি থেকে অবশ্য ঘুরে দাঁড়াবে টিম বাংলাদেশ। তবে এই প্রক্রিয়ায় তাড়াহুড়া করা যাবে না, ধৈর্য ধরতে হবে।- সুজন বললেন, ‘তাড়াহুড়া করলে তো কিছুই হবে না। একটা ধাক্কা তো এসেছে। আমরা ভালো করিনি।

এটা তো রকেট না যে হঠাৎ করেই পরিবর্তন চলে আসবে, আমরা জেতা আরম্ভ করব- এটা হবে না। সময়সাপেক্ষ ব্যাপার। আমাদের ধৈর্য ধরতে হবে। যারা আছে সবাই সামর্থ্যবান। বাইরে আরও কিছু ছেলে আছে। পরিবর্তন অবশ্যই হবে, হওয়াটাই স্বাভাবিক। জানুয়ারিতে হয়ত পরিবর্তন আসতে পারে।

কিন্তু এই সিরিজ যেহেতু এত কাছে। খুব বড় পরিবর্তন হবে তা না।’ তরুণদের অন্তর্ভূক্তিতে টি-টোয়েন্টির দৈন্যদশা দূর হবে কি না প্রশ্নে জাতীয় দলের এই সাবেক অধিনায়ক বলেন, ‘তরুণরা খেললেই বাংলাদেশ জিতবে এমন নয়। কিন্তু ছেলেদের তৈরি করা বড় ব্যাপার। এটা আস্তে আস্তে, পর্যায়ক্রমে করতে হবে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.