দুটি জয়ের প্রত্যাশা করছেন আশরাফুল

মোহাম্মদ আশরাফুলের হাত ধরে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ। এরপর থেকে প্রতিটি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেললেও মূল পর্বে জয় পাওয়া হয়নি টাইগারদের। আইসিসির সংক্ষিপ্ত ফরম্যাটের এই আসরে সেই রেকর্ড পরিবর্তন হবে বলে মনে করেন আশরাফুল।

বাংলাদেশের সাবেক অধিনায়কের বিশ্বাস, এবারের বিশ্বকাপের মূল পর্বে অন্তত দুটি ম্যাচ জিতবে বাংলাদেশ। যেখানে আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে হারাবে টাইগাররা। যদিও এর আগে বাছাই পর্ব পেরিয়ে যেতে হবে মাহমুদউল্লাহ রিয়াদের দলকে। এ প্রসঙ্গে সংবাদ সংস্থা এএফপিকে আশরাফুল বলেন, ‘২০০৭ সালের পর থেকে আমরা মূল রাউন্ডে কোন ম্যাচ জিততে পারিনি।

আমি শুধু আশা করতে পারি যে এবার এই পরিস্থিতি বদলাবে। আফগানিস্তান এবং আয়ারল্যান্ডের (যদি তারা বাছাই পর্ব পেরিয়ে যায়) বিপক্ষে আমি দুটি জয়ের প্রত্যাশা করছি। এর চেয়ে বেশি কিছু বড় অর্জন হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। যদিও সফরকারীদের দ্বিতীয় সারির দলের সঙ্গে খেলতে হয়েছিল সাকিব আল হাসানদের। সেই দলের বিপক্ষেও হেরেছে টাইগাররা।

দল হিসেবে জয় পেলেও ব্যক্তিগতভাবে ব্যাটসম্যানরা ভালো করতে পারেননি বলে মনে করেন আশরাফুল। ডানহাতি এই ব্যাটসম্যানরা মনে করেন, বোলাররা এই দুটি সিরিজে দাপট দেখালেও সংযুক্ত আরব আমিরাতে মিরপুরের মতো উইকেট পাবেনা বলে জানিয়েছেন তিনি।

আশরাফুল বলেন, ‘অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড দুর্বল দল পাঠিয়েছিল। তাদের কারও মূল ব্যাটসম্যান ছিল না। তবুও আমরা তাদের কাছে ম্যাচ হেরেছি। আমরা জয় পেয়েছি কিন্তু কোন ব্যাটসম্যান সেঞ্চুরি পায়নি বা কোনো বোলার ৫ উইকেট পায়নি।

বাংলাদেশের সাবেক অধিনায়ক আরও বলেন, ‘জয় আপনাকে সবসময় আত্মবিশ্বাস দেয়। কিন্তু আমি কোন ব্যক্তিগত পারফরম্যান্স দেখিনি। বোলাররা ভালো করেছে কিন্তু আমি মনে করি না যে সংযুক্ত আরব আমিরাতে আমরা এই ধরনের উইকেট পাবো।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.