দেশে হচ্ছে আরেকটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

দেশে নির্মিত হতে চলেছে আরও একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। মানিকগঞ্জে পদ্মা নদীর পাড়ে এই স্টেডিয়াম তৈরির পরিকল্পনা চূড়ান্ত করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।শনিবার (১১ সেপ্টেম্বর) স্টেডিয়ামের জন্য নির্ধারিত এলাকা পরিদর্শন করেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। প্রকল্পটির মূল উদ্যোক্তা জাতীয় দলের সাবেক অধিনায়ক ও মানিকগঞ্জ-১ সংসদীয় আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়।

মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মা নদীর কোল ঘেঁষে তৈরি হচ্ছে স্টেডিয়ামটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানিকগঞ্জে স্টেডিয়াম তৈরির প্রতিশ্রুতি দেওয়ার পর বিগত দুই বছর ধরে এ নিয়ে চলছিল আলোচনা। মন্ত্রণালয়ের সবুজ সংকেত পাওয়ার পর এবার শুরু হয়েছে স্টেডিয়াম নির্মাণের আনুষ্ঠানিকতা।

স্টেডিয়াম তৈরির জন্য মানিকগঞ্জ-পাটুরিয়া ফেরিঘাটের ডান পাশে রিভারভিউ রিসোর্টের পেছনে জায়গা বেছে নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় থাকা স্টেডিয়ামটির নির্মাণকাজ চলতি অর্থবছরেই শুরুর আশাবাদ ব্যক্ত করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘এ জায়গাটি আমাদের প্রাথমিকভাবে পছন্দ হয়েছে। এ জায়গাটিতে আমরা স্টেডিয়াম নির্মাণ করতে চাই। প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন মানিকগঞ্জে একটি ক্রিকেট স্টেডিয়াম তৈরির ব্যাপারে। সে অনুযায়ীই আমরা কাজ শুরু করেছি। আগেই শুরু হয়েছিল, মাঝে করোনার জন্য থেমে যায়। ফিজিক্যালি পরিদর্শনের পর টেকনিক্যাল টিমের কাজ শুরু হবে শিগগির।

এরই মধ্যে টেন্ডার আহ্বান করা হয়েছে। আশা করছি আগামী এক সপ্তাহের মধ্যে ওয়ার্ক অর্ডার দিতে পারব।’ ফিজিক্যাল স্টাডির জন্য ইতোমধ্যে ৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে স্টেডিয়ামটির জন্য। পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।

Sharing is caring!