নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট মাতাবেন সাব্বির-নাসিররা

আগামী ২১ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরকে সামনে রেখে অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছেন ক্রিকেটাররা। এদিকে অনেকে ব্যস্ত সময় পার করছেন বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাট ইন্ডিপেন্ডেন্স কাপে। তবে ইন্ডিপেন্ডেন্স কাপে জায়গা না খেলোয়াড়রাও বিপিএলের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

বিপিএলে দল পেলেও ইন্ডিপেন্ডেন্স কাপের স্কোয়াডে নেই সাব্বির রহমান। তিনি কুমিল্লা সিটি করপোরেশন আয়োজিত কাউন্সিলর কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন। এবারের বিপিএলে দল পাননি নাসির হোসেন। তবে তিনি কাউন্সিলর কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট মাতাবেন। এছাড়াও কাউন্সিলর কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন ইলিয়াস সানি, সৈকত আলীরা।

আরো পড়ুন: ‘ইগোকে পেছনে ফেলে সফল কোহলি’:আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক সেঞ্চুরি করে কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যাওয়ার আভাস দিয়েছেন বিরাট কোহলি। কিন্তু ২০২০ সাল থেকে ব্যাট হাতে সেভাবে সাফল্য দেখাতে পারেননি ভারতীয় এই অধিনায়ক। গত দুই বছরে ১৪টি টেস্ট খেলে কোনো সেঞ্চুরির দেখা পাননি।

চোটের কারণে নতুন বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নামতে পারেননি কোহলি। কেপ টাউনে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে খেলতে নেমে ২০১ বলে করেছেন ৭৯ রান। ব্যাটিং বিপর্যয়ের দিনে কোহলির দায়িত্বশীলতায় মুগ্ধ ভারতের সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর।

ক্রিকেট থেকে অবসরে গিয়ে সংসদ সদস্য হওয়া গম্ভীর বলেন, কোহলি অনেকবার বলেছে, আপনি যদি ইংল্যান্ডে যান তাহলে আপনার ইগো ভারতে রেখে যেতে হবে। আজকে কোহলি তার ইগো ব্যাগে ভরে রেখেছিল এবং এই ইনিংস আমাকে তার সফল ইংল্যান্ড সফরের কথা মনে করিয়ে দেয়। যেখানে সে অফ স্ট্যাম্পের বাইরের অনেক বল ছেড়েছিল।

ভারতের বিশ্বকাপজয়ী সাবেক এই তারকা ওপেনার আরও বলেন গম্ভীর, আজকেও (টেস্টের প্রথম দিন) সে একই কাজ করেছে, অফ স্টাম্পের বাইরের অনেক বল ছেড়েছে। অনেকবার ব্যাটে-বলে করতে ব্যর্থ হয়েছে, কিন্তু সে ইগো দেখায়নি। সে প্রত্যেক বলে বোলারদের উপর চড়াও হওয়ার চেষ্টাও করেনি।

কোহলির ব্যাটিংয়ের প্রশংসা করেছেন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। তিনি বলেন, দক্ষিণ আফ্রিকায় খুবই সুশৃঙ্খল কোহলি। অনেক বলে ড্রাইভ এবং পুল শট খেলেননি। এভাবেই খেলছিলেন। তবে আউট হবার আগ পর্যন্ত তাকে দেখতে সত্যিই ভালো লাগছিল। সে আজ কিছু কভার ড্রাইভ খেলেছে, সে সঠিক বলগুলো বেছে নিয়েছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.