নতুন লক্ষ্য নিয়ে জোর প্রস্তুতি চালাচ্ছে হামাস!

আন্তর্জাতিক: ইস’রায়েলের কবল থেকে পুরো ফি’লিস্তি’নকে স্বাধীন করার প’রিকল্পনা নিয়ে কাজ করছে ইস’লামি প্রতি’রোধ আ’ন্দোলন হা’মাস ও হি’জবুল্লা’হ। এ নিয়ে গত বছর আ’লোচনা করেছেন সংগঠন দুটির প্রধান ই’সমাই’ল হানিয়া ও সাইয়্যেদ হাসান নাস’রুল্লাহ।

লে’বান’নের দৈনিক আল খা’বারের বরা’ত দিয়ে এই খবর দিয়েছে ইরা’নের পার্সটুডে।তাতে দাবি করা হয়, ওই পরিক’ল্পনার অংশ হিসেবে সম্প্রতি ইস’রায়ে’ল-হা’মা’সের মধ্যকার ১১ দিনের যু’দ্ধ সংঘ’ঠি’ত হয়েছে।খবর অনুযায়ী, ২০০৬ সালের যু’দ্ধে ই’সরা’য়েলের বি’রুদ্ধে হিজ’বুল্লা’হর অবল’ম্বন করা কৌশল নিয়েছে

এবার ফি’লিস্তি’নি প্রতিরোধ যো’দ্ধা’রা। এর অংশ হিসেবে র’কে’ট নি’ক্ষে’পের নকল স্থান প্র’তিষ্ঠা করা হয়। এতে বি’ভ্রা’ন্ত হয়ে ভুল ল’ক্ষ্যবস্তু’তে হা’ম’লা চা’লায় ই’সরায়ে’লি বিমা’নবাহি’নী।এ ছাড়া সদ্য সমাপ্ত এই যু’দ্ধে ফি’লিস্তি’নের পক্ষে সরাসরি অংশ নিতে চে’য়েছিল ইয়ে’মে’নের বিদ্রো’হী গোষ্ঠী আন’সারুল্লাহ আ’ন্দোলন।

তবে ইস’রায়ে’ল ‘রেড লাইন’ অতিক্রম না করা পর্যন্ত হুথিদের যু’দ্ধে না জ’ড়ানোর অনুরোধ করে হামাস। এমন তথ্য দিয়ে আল খাবার জানায়, তেল আবিবের বিরুদ্ধে ক্ষে’পণা’স্ত্র ও ড্রো’ন দিয়ে হা’ম’লায় অংশ নেয়ার পরিকল্পনা করেছিল হুথিরা। হা’মা’সের বারণে সেই পরিকল্পনা স্থগিত করা হয়।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.