নিউইয়র্কে ঈদের জামাতের অনুমতি

করোনাভাইরাস বা কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে লকডাউন ও সামাজিক দূরত্ব মেনে চলা হচ্ছে কড়াকড়িভাবে। তবে এর মধ্যে নিউইয়র্কে কঠোর কড়া নির্দেশনা মেনে ধর্মীয় সমাবেশ পালন করা যাবে।

ধর্মীয় অনুষ্ঠান বা ধর্মীয় সমাবেশের জন্য সর্বোচ্চ ১০ জন একত্রিত হওয়া যাবে। ফলে আসন্ন ঈদুল ফিতরে ১০ জন মুসল্লি নিয়ে ঈদের জামাত করা যাবে। তবে ১০ জন একত্রিত হওয়ার অনুমতি থাকলেও মানতে হবে অন্যান্য নির্দেশনা।

এর মধ্যে রয়েছে প্রত্যেকের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করা, সবাইকে সামাজিক দূরত্বের নির্দেশাবলী মেনে চলা, ধর্মীয় স্থাপনার পার্কিং লট বা খোলা জায়গায় ধর্মীয় সমাবেশ করা। নিউইয়র্ক রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো এসব নির্দেশনা দিয়েছেন স্থানীয় সংবাদমাধ্যমের খবরে উল্লেখ করা হয়েছে।

নিউইয়র্কে করোনায় সংক্রমিত হয়ে আরও ১১২ জন মারা গেছেন জানিয়ে গভর্নর বলেছেন, রাজ্যে ইতোমধ্যে প্রায় ২৩ হাজার মানুষ মারা গেছেন। আর করোনা সন্দেহে মৃত্যুর সংখ্যা ধরলে তা এই সংখ্যার সঙ্গে অন্তত পাঁচ হাজার যোগ হবে।

নতুন মৃত্যুর তালিকায় হাসপাতাল থেকে যোগ হওয়া নামসহ নার্সিংহোমে মৃত ৩০ জনের নাম যুক্ত হয়েছে। রাজ্যে করোনায় আক্রান্ত প্রায় ৩ লাখ ৫৩ হাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *