নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফর স্থগিত

নিউজিল্যান্ডের আসন্ন অস্ট্রেলিয়া সফর স্থগিত করা হয়েছে। নিউজিল্যান্ডের করোনা প্রটোকলে কড়াকড়ি ও কোয়ারেন্টিন জটিলতার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সফরটিতে রয়েছে ওয়ানডে সুপার লিগের সিরিজ। আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি।

আগামী ৯ ফেব্রুয়ারি সিরিজটি শেষ হওয়ার কথা ছিল। কিন্তু সিরিজটিই আপাতত মাঠে গড়াচ্ছে না। এই সিরিজ স্থগিতের কারণ নিউজিল্যান্ডের করোনা প্রটোকলে কড়াকড়ি। অস্ট্রেলিয়া সফর থেকে ফেরার পর নিউজিল্যান্ডের ক্রিকেটারদের দেশেই কঠিন কোয়ারেন্টিনের মধ্য দিয়ে যেতে হবে।

করোনা মহামারীর শুরু থেকেই এই ভাইরাসের মোকাবেলায় সোচ্চার নিউজিল্যান্ড সরকার বরাবরই অনেক কড়া নিয়ম-নীতি মেনে আসছে। বাংলাদেশ-পাকিস্তানসহ বিভিন্ন ক্রিকেট দলও নিউজিল্যান্ড সফরে গিয়ে সেসব কড়া নিয়মের বেড়াজালে আটকে পড়েছিল। এবার নিজেদের সেই নিয়মেই আটকাতে চায় না কিউই ক্রিকেটাররা।

নিউজিল্যান্ড সরকার দেশের ক্রিকেটারদেরও কোনো ছাড় দিতে রাজি হননি। তাই আপাতত অস্ট্রেলিয়া সফর স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিরিজটির আয়োজক ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি জানিয়েছেন, “অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি নির্ধারিত সময়ে খেলা হচ্ছে না।

আমরা সিরিজটি পুনরায় আয়োজনের জন্য নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা করছি। আমরা নিউজিল্যান্ড ক্রিকেটকে ধন্যবাদ জানাই, কারণ তারা নিজেদের সর্বোচ্চ চেষ্টা করেছে সিরিজটি খেলার জন্য। কিন্তু কোয়ারেন্টিন জটিলতার কারণে এই মুহূর্তে তাদের পক্ষে তা সম্ভব হচ্ছে না।”

Sharing is caring!