‘নিউজিল্যান্ডের মসজিদে হামলার পরও আমরা গিয়েছিলাম’

এ নিয়ে পুরো ক্রিকেট বিশ্বে চলছে না আলোচনা-সমালোচনা। বিভিন্ন জন তাদের মতামত জানাচ্ছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান মনে করছেন, নিউজিল্যান্ডের এই সিদ্ধান্ত বুঝিয়ে দিলো, বিশ্ব ক্রিকেটে সমতা বলতে কিছু নেই।

পাকিস্তান বলেই কিউইরা এমন সিদ্ধান্ত সহজে নিতে পেরেছে, দাবি তার। ২০১৯ সালে নিউজিল্যান্ডের একটি মসজিদে সন্ত্রাসী ভয়াবহ স’ন্ত্রা’সী হা’ম’লার ঘটনা ঘটে। সে সময় বাংলাদেশ দল ছিল নিউজিল্যান্ড সফরে। এমনকি বাংলাদেশের ক্রিকেটারদের অনেকে ওই মসজিদেই শুক্রবারের নামাজ পড়তে যাচ্ছিলেন।

একটুর জন্য প্রাণে রক্ষা পান তারা। সন্ত্রাস আসলে বৈশ্বিক সমস্যা। কিন্তু নিউজিল্যান্ড এভাবে একতরফা একটি সফর বাতিল করে স্বাগতিকদের জন্য অসম্মানজনক একটা পরিস্থিতি তৈরি করলো, মনে করছেন ওয়াসিম খান। আক্ষেপের সুরে তিনি বলেন, ‘অন্য দেশগুলোর জন্য আমরা কী না করেছি!

আমাদের খেলোয়াড়রা নিউজিল্যান্ডে ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্যন্ত করেছে। মসজিদে হা’ম’লার পরও আমরা নিউজিল্যান্ডে খেলতে গিয়েছিলাম।’ পিসিবির প্রধান নির্বাহী আরো বলেন, ‘আসলে যে কোনো একটা কারণ দেখিয়ে পাকিস্তানের মতো দেশ থেকে চলে যাওয়াটা সহজ। কোনো আলোচনারও প্রয়োজন হলো না। এগুলো বন্ধ করা দরকার।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.