নিউজিল্যান্ড পাকিস্তানের ক্রিকেটকে হ’ত্যা করেছে

শুক্রবার রাওয়ালপিন্ডিতে ওয়ানডে সিরিজ শুরুর ঠিক দেড় ঘণ্টা আগে হঠাৎ করেই পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট দল। কিউইদের এমন সিদ্ধান্তে রীতিমতো ক্ষুব্ধ পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। ক্রিকেট ইতিহাসের দ্রুতগতির এই পেসার মনে করেন দীর্ঘ ১৮ বছর পর সফরে গিয়ে হঠাৎ করে সফর বালিত করে পাকিস্তানের ক্রিকেটকে হ-ত্যা করেছে নিউজিল্যান্ড।

শোয়েব আখতার নিজের অফিসিয়াল টুইটারে লেখেন- নিউজিল্যান্ড ক্রিকেট দল গত চার থেকে পাঁচ দিন ধরে ইসলামাবাদে ছিল এবং তারা নিখুঁত নিরাপত্তার মধ্যে অবস্থান করছিল। কিন্তু হঠাৎ কিছু গোয়েন্দা প্রতিবেদন পাওয়ার পর তারা এ সিদ্ধান্ত নেয়। এ নিরাপত্তা সতর্কতা সবসময় আছে কিন্তু আপনি বিশ্বের নিরাপদ স্বর্গ হিসেবে পাকিস্তান বিশ্বাস করতে হবে। আমাদের আইএসআই এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলো শান্তি নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে।

এরপর নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেন, আমাদের ক্রিকেটকে এমন বিব্র’তকর পরিস্থিতিতে ফেলে নিউজিল্যান্ডের সফর বাতিল করে দেশে ফেরার সিদ্ধান্ত নেওয়া ঠিক হয়নি। কিউইরা সফর বাতিল করায় পাকিস্তানের বদনাম হবে। বিশ্বের সব জায়গায় কমবেশি নিরাপত্তার হু’মকি রয়েছে, তাই বলে সিরিজ বাতিল করে চলে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া আদৌ ঠিক হয়নি।

তিনি আরও বলেন, পাকিস্তান ক্রিকেট এ মুহূর্তে খারাপ অবস্থায় আছে। রমিজ রাজা সবেমাত্র পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন। তার দায়িত্ব নেওয়ার মাত্র চতুর্থ দিনে এমন একটি বড় ঘটনা ঘটে যাওয়া খুবই খারাপ উদাহরণ হয়ে রইল। আমরা সব সময়ই তার পাশে আছি। তবে সামনে পাকিস্তানের জন্য খুব খারাপ সময় অপেক্ষা করছে।

এ হ’তাশাকে শক্তিতে পরিণত করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে মনোযোগ দেওয়ার আহ্বান জানিয়ে শোয়েব আখতার বলেন, এ বি’ব্রতকর পরিস্থিতি উতরে আমাদের অক্টোবর-নভেম্বরে আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে নজর দেওয়া উচিত। বিশ্বকাপ জয়ের সময় এসেছে। আমাদের এখনই সেদিকে মনোনিবেশ করা উচিত।

প্রসঙ্গত, পাকিস্তান সফরে রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে লাহোরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলার কথা ছিল টম ল্যাথামের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড ক্রিকেট দলের।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.