নিজের সিদ্ধান্তে অনড় তামিম, কপাল খুলছে শান্ত-ইমনদের

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের হতাশাজনক পারফর্ম্যান্সে দেশের ক্রিকেটেপাড়া এখন বেশ গরম। নির্বাচকরা ব্যস্ত টি-টোয়েন্টি ফরম্যাটের দলটি নতুনভাবে ঢেলে সাজাতে। আর এতে কপাল পুড়ছে লিটন দাস ও সৌম্য সরকারদের। ঠিক মুদ্রার উল্টো পিঠে ভাগ্য খুলতে যাচ্ছে নাজমুল হোসেন শান্ত ও পারভেজ হোসেন ইমনদের।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল হবে ১৪ নভেম্বর। এরপরই বাংলাদেশে আসবে পাকিস্তান ক্রিকেট দল। ম্যান ইন গ্রিনদের সঙ্গে সিরিজ শুরু হবে টি-টোয়েন্টি ফরম্যাট দিয়ে। আর এই সিরিজ দিয়েই নতুনভাবে পথ চলতে চায় বিসিবি।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘প্রাথমিক একটি স্কোয়াড করছি। প্রাথমিক স্কোয়াডে আমরা কিছু খেলোয়াড়কে ডেকেছি। আগামী পাঁচ-সাত দিনের মধ্যে মূল স্কোয়াড আমরা তৈরি করে ফেলব।’

আনুষ্ঠানিকভাবে বোর্ড কিছু না জানালেও গুঞ্জন রয়েছে পাকিস্তান সিরিজে দলে ডাক পাচ্ছেন- পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি। এর প্রেক্ষিতেই এই ক্রিকেটারদের চলতি জাতীয় ক্রিকেট লিগে বিবেচনা না করতে বিভাগীয় দলগুলোকে চিঠি দিয়েছে বোর্ড।

তবে নিজের সিদ্ধান্তে এখনও অনড় ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ফিরবেন না টি-টোয়েন্টি ক্রিকেটে। পাকিস্তান সিরিজে কুড়ি ওভারের ফরম্যাটে না খেললেও টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরবেন তামিম এমনটাই জানা গেছে। তার প্রস্তুতি হিসেবেই এনসিএলের একটি রাউন্ড খেলবেন এই বাঁ-হাতি ওপেনার।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.