নিজ স্বার্থ উদ্ধারের জন্য উইন্ডিজ বোর্ডকে চাপ দিচ্ছে ভারত!

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আইপিএলের দ্বিতীয় পর্ব আগামী সেপ্টেম্বরে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তবে এই সময়টায় আন্তর্জাতিক ক্রিকেটারদের পাওয়া নিয়ে সমস্যা তৈরি হয়েছে।এই কারণে সিপিএলের সূচি যেন পরিবর্তন করা হয় সেজন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে অনুরোধও জানিয়েছে বিসিসিআই।

সেই বার্তায় বলা হয়েছে, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) যেন ৭-১০ দিন এগিয়ে নিয়ে আসা হয়।যাতে এক টুর্নামেন্টের বায়ো বাবল থেকে অন্যটির বায়ো বাবলে ক্রিকেটাররা সহজেই প্রবেশ করতে পারেন। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে স্থগিত আইপিএল অনুষ্ঠিত হওয়ার কথা।

১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবরের মধ্যে এই টুর্নামেন্টের বাকি ৩১টি ম্যাচ খেলানো হবে।এদিকে, ক্যারিবয়ান প্রিমিয়ার লিগ আবার শুরু হচ্ছে অগাস্টের ২৮ তারিখ থেকে। ফাইনালের দিনক্ষণ ধরা হয়েছে ১৯ সেপ্টেম্বর। দুই টুর্নামেন্টই নির্ধারিত সূচি মেনে খেলা হলে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী ক্রিকেটাররা আইপিএল শুরু হয়ে যাওয়ার এক সপ্তাহ পরে যোগ দিতে পারবেন।

এই বছর আইপিএল সম্পন্ন করতে না পারলে প্রায় ৪০০০ কোটির ক্ষতির মুখে পড়বে সৌরভের নেতৃত্বাধীন বিসিসিআই। পিটিআইকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, ‘আমরা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি।যদি সিপিএল এক সপ্তাহ আগে শুরু করা হয় তাহলে দুবাইয়ে ক্রিকেটাররা সহজেই এক বায়ো বাবল থেকে অন্যটিতে প্রবেশ করতে পারবেন। তাছাড়া এই সময়ে ক্রিকেটাররা বাধ্যতামূলক তিনদিনের কোয়ারেন্টিন পর্বও সেরে ফেলতে পারবেন।

তবে বিসিসিআইয়ের চাপকে যদি ক্যারিবীয় বোর্ড পাত্তা না দেয়, তাহলে অনেক তারকা ক্রিকেটারকে অন্তত এক সপ্তাহ আইপিএলে দেখা যাবে না। এই তালিকায় আছেন- মুম্বাই ইন্ডিয়ান্সের সুপারস্টার কায়রন পোলার্ড, ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, ডোয়েন ব্র্যাভো, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, ফ্যাবিয়েন এলেন, কিমো পল, সুনীল নারিন। কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাককালামও বিপদে পড়বেন। কারণ সিপিএলে তিনি ত্রিনিদাদ এবং টোব্যাগোর কোচ হিসেবে কাজ করছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.