নির্বাচনে হারলেন রিয়াজ

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের সমাপ্তি ঘটেছে। শুক্রবার (২৮ জানুয়ারি) দিনব্যাপী নির্বাচনের পর শনিবার ভোর পৌনে ছয়টার দিকে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। যেখানে নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

অন্যদিকে তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জায়েদ খান। এই দুইজনের জয়কে ছাপিয়েও আলোচনায় উঠে এসেছে চিত্রনায়ক রিয়াজের হার। এই নির্বাচনে বেশ আলোচনায় ছিলেন তিনি। যেখানে রিয়াজ লড়েছিলেন সহ-সভাপতি পদে। সহ-সভাপতি পদে লড়েছিলেন মোট ৪ জন।

যাদের মধ্যে নির্বাচিত হয়েছেন দুইজন। তারা হচ্ছেন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। আর তাদের কাছে পরাজিত হয়েছেন চিত্রনায়ক রিয়াজ ও অভিনেতা ডি এ তায়েব। সর্বাধিক ২১৯ ভোট পেয়েছেন ডিপজল, রুবেল পেয়েছেন ১৯১টি ভোট।

অন্যদিকে রিয়াজের ঝুলিতে পড়েছে ১৫৬টি ভোট ও ডি এ তায়েব পেয়েছেন ১১২টি ভোট। দ্বিবার্ষিক (২০২২-২৪) মেয়াদের এই নির্বাচনে সভাপতি হিসেবে ইলিয়াস কাঞ্চন ভোট পেয়েছেন ১৯১। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেলেন ১৪৮ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান পেলেন ১৭৬ ভোট।

একই পদের দাঁড়িয়ে নিপুণ পেলেন ১৬৩ ভোট। এছাড়া সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক জয়ী হয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে অভিনেত্রী শাহানূর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মামনুন ইমন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান নির্বাচিত হয়েছেন।

কার্যকরী সদস্য পদে জয়ী হয়েছেন মিশা-জায়েদ প্যানেল থেকে অঞ্জনা, রোজিনা, অরুণা বিশ্বাস, সুচরিতা, আলীরাজ, মৌসুমী, চুন্নু এবং কাঞ্চন-নিপুণ প্যানেলের ফেরদৌস, কেয়া, জেসমিন ও অমিত হাসান।

Sharing is caring!